ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শান্তি ও সম্প্রীতি রক্ষায় উৎসের যুব মঞ্চের মানব বন্ধন

পরম বাংলাদেশ ডেস্ক
অক্টোবর ২০, ২০২১ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় সনাতন ধর্মাবলম্বীদের পূজামন্ডপে হামলা, প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানব বন্ধন করেছে ইউনাইট থিয়েটার ফর সোস্যাল অ্যাকশনের (উৎস) যুব মঞ্চ।

সোমবার (১৮ অক্টোবর) বিকালে চট্টগ্রাম সিটির আকবর শাহ কবর স্থানের বিপরীতে কালী মন্দিরের সামনে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

শান্তি ও সম্প্রীতির আহ্বান জানিয়ে মানব বন্ধনে ‘সাম্প্রদায়িকতা নিপাত যাক-মানবতা মুক্তি পাক’, ‘ধর্মান্ধতা রুখে দাঁড়ান’, ‘পুড়ছে আমার দেশ-পুড়ছে আমার অন্তর’, ‘শান্তি-সহিষ্ণুতা-সহমর্মিতা’ বজায় রাখার আহ্বান জানায় প্ল্যাকার্ড প্রদর্শনা করা হয়।

মানব বন্ধনে ৩০ জন যুব ও কৈশোর সদস্য ছাড়াও উৎসের নির্বাহি পরিসদ সদস্য নাট্যকার ও গবেষক আহমদ কবীর, নির্বাহি পরিচালক মোস্তফা কামাল যাত্রা, সাংবাদিক ও অভিনেতা মোহাম্মদ আলী, উৎসের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

আহমদ কবির বলেন, ‘সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির ঘৃণ্য ষড়যন্ত্র, প্রতিহিংসা ও রাজনৈতিক দূর্বৃত্তায়নের কারণে সংঘঠিত উগ্রবাদী হামলার বিরুদ্ধে সবাইকে যার যার অবস্থান থেকে আওয়াজ তুলতে হবে। ধর্মান্ধতার কারণে আজ সারা দেশ অস্থিতিশীল হয়ে উঠেছে। এ ঘটনার সাথে যারাই জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

যুব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে মোস্তফা কামাল যাত্রা বলেন, ‘যুবদের সজাগ থাকতে হবে যেন সাম্প্রদায়িক সংঘাত ছড়িয়ে না পড়ে। নিজের এলাকায় প্রয়োজনে পাহাড়া বসিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে হবে যেন আর একটি মন্দির, উপসানালয় বা বসতবাড়ীতে হামলা না হয়।’

প্রেস বার্তা

Facebook Comments Box