ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শপ উইথ কপ-খুশির ঝুড়ি হাতে, চলি পুলিশের সাথে

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ২৪, ২০২০ ৩:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: সমাজের অবহেলিত পিতৃ-মাতৃহীন শিশুরা জীবনের নানা অপূর্ণতার মধ্য দিয়ে বেড়ে ওঠে। তাদেরও ইচ্ছা হয় আপনার বা আমাদের সন্তানদের মতো বাবা মায়ের হাত ধরে সুপার শপে প্রবেশ করে পছন্দের জিনিস কিনতে। কিন্তু বাস্তবতার কষাঘাতে পিতা-মাতার অনুপস্থিতিতে দারিদ্র্যের ছোবলে এমন ইচ্ছা কল্পনাতেই সীমাবদ্ধ রয়ে যায।

সমাজের সুবিধা বঞ্চিত এমন শিশুদের ইচ্ছার বাস্তবায়নে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উত্তর বিভাগের উদ্যোগে আয়োজন করা হয়েছে ‘শপ উইথ কপ-খুশির ঝুড়ি হাতে, চলি পুলিশের সাথে।’

‘মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ স্লোগানকে সামনে রেখে সিএমপি ইতোমধ্যে সমাজের সব শ্রেণির মানুষের মধ্যে সম্পর্কের সেতু বন্ধন তৈরি করেছে।

সুবিধা বঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটাতে সিএমপির উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাকের সার্বিক ব্যবস্থাপনায় বুধবার ( ২৩ ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর গোলপাহাড় মোড়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতের প্রধান ছিলেন সিএমপির কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

অনুষ্ঠানে উপস্থিত ছিল নগরীর ইলমুল কোরান একাডেমি, প্রবর্তক সংঘ অনাথ আশ্রম, টাইগার পাস বসতি, বকুল তলা বসতিতে বসবাস করা ৬০ জন শিশু। পুলিশ কমিশনারের হাত ধরে এই সুবিধা বঞ্চিত শিশুরা গোল পাহাড় মোড়ে অবস্থিত স্বপ্ন সুপার শপে প্রবেশ করে এবং তাদের পছন্দের জিনিসসমূহ ক্রয় করে নিজ নিজ বাসায় ফিরে যায়।

উত্তর বিভাগে কর্মরত সব স্তরের পুলিশ সদস্যগণ নিজ বেতন হতে নির্দিষ্ট পরিমাণ অর্থ দিয়ে সুবিধা বঞ্চিত এ সকল শিশুদের অপূর্ণ ইচ্ছা বাস্তবায়নে সহায়তা করছে। এছাড়াও এই উদ্যোগে সহযোগী হিসেবে আছে সুপার ‘শপ স্বপ্ন’, স্বনামধন্য রেস্টুরেন্ট ‘বারকোড’ এবং সেবাধর্মী প্রতিষ্ঠান ‘যাত্রী ছাউনী’।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এসএম মোস্তাক আহমদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথসহ পুলিশের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box