শিরোনাম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১১:৪৮ পূর্বাহ্ন

লঞ্চের ডেক ও বসে যাওয়া শ্রেণির যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ

পরম বাংলাদেশ ডেস্ক / ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

ঢাকা: যাত্রীবাহী লঞ্চের শুধুমাত্র ডেক শ্রেণি ও বসে যাওয়া শ্রেণির যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী গণপরিবহনে ৫০ শতাংশ যাত্রী পরিবহণ করার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অভ্যন্তরীণ যাত্রীবাহী লঞ্চের ডেক শ্রেণি ও বসে যাওয়া শ্রেণির বিদ্যমান ভাড়ার ৬০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণকালীন অর্থাৎ সরকারি প্রজ্ঞাপনে বর্ণিত সময়ের জন্য যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করা হয়েছে। বুধবার (১ এপ্রিল) থেকে এ ভাড়া কার্যকর হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বুধবার (১ এপ্রিল) মন্ত্রণালয়ের সভা কক্ষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান। এ সময় মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এবং বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

এর আগে নৌপরিবহন মন্ত্রণালয় যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ সংক্রান্ত বিআইডব্লিউটিএ এর প্রস্তাব আজ অনুমোদন করে।

অভ্যন্তরীণ যাত্রীবাহী লঞ্চের বিদ্যমান ভাড়া ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার এক দশমিক ৭০ টাকা; ১০০ কিলোমিটারের অধিক দূরত্ব অর্থাৎ ১০০ কিলোমিটার পরবর্তী প্রতি কিলোমিটারের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার এক দশমিক ৪০ টাকা এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ১৮ টাকা।

করোনা ভাইরাস সংক্রমণকালীন অর্থাৎ সরকারি প্রজ্ঞাপনে বর্ণিত সময়ের জন্য যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করার ফলে দাঁড়িয়েছে ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার দুই দশমিক ৭২ টাকা; ১০০ কিলোমিটারের অধিক দূরত্ব অর্থাৎ ১০০ কিলোমিটার পরবর্তি প্রতি কিলোমিটারের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার দুই দশমিক ২৪ টাকা এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ২৮ দশমিক ৮০ টাকা।

খবর পিআইডির

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ