মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০১:১২ পূর্বাহ্ন

র‌্যাব-পুলিশ সেজে প্রতারণায় ঢাকায় গ্রেফতার ফটিকছড়ির লোক

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫২ Time View

ঢাকা: ঢাকার বিমানবন্দর থানা এলাকা হতে একজন প্রতারক চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টার দিকে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উত্তরা এক নম্বর সেক্টর এলাকায় থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আজিম উদ্দিন (৫১)চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার আজাদী বাজার ধর্মপুরের মুন্দার বাড়ির মৃত গোলাম রহমানের পুত্র।

তার থেকে একটি ওয়াকিটকি সেট, একটটি ভূয়া র‌্যাব জ্যাকেট, এক জোড়া হ্যান্ডকাফ, তিনটি বাংলাদেশী পাসপোর্ট, প্রতারণার কাজে ব্যবহৃত কাগজপত্রসহ দুইটি ফাইল, দুইটি মোবাইল ফোন, একটটি ব্যাগ, একটি চাবি, চারটি বিভিন্ন প্রতিষ্ঠানের নামে সিল উদ্ধার করা হয়।

র‌্যাব ১ জানায়, সাধারণ মানুষকে বিভিন্ন পদে চাকুরী দেওয়ার নামে কিছু প্রতারকচক্র অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে আভিযানিক দলটি উত্তরা এক নম্বর সেক্টরের ১৪ নাম্বার রোডের উত্তরা ফুড ভিলেজ অ্যান্ড বিরিয়ানি হাউজ নামের রেস্টুরেন্টের সামনে প্রতারক চক্রের সক্রিয় সদস্য আজিম উদ্দিনকে গ্রেফতার করা হয়।

র‌্যাব ১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মুশফিকুর রহমান তুষার জানান, আজিম একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। সে তার সহযোগীদের সাথে একে অপরের যোগসাজশে দীর্ঘ দিন ধরে রাজধানীসহ বাংলাদেশের বিভিন্ন এলাকার সাধারণ মানুষের বেকারত্বের সুযোগ নিয়ে তাদেরকে চাকুরী দেওয়ার নামে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে লাাখ লাখ টাকা হাতিয়ে নেয়। এছাড়াও আজিম নিজেকে র‌্যাব ও পুলিশের কর্মকর্তা পরিচয়ে গ্রামের বিদেশগমনেচ্ছু সহজ-সরল লোকজনের পাসপোর্ট আটক রেখে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এবং বিভিন্ন প্রতিষ্ঠানে লোক নিয়োগসহ প্রতারণা সিন্ডিকেট করে আসছিল বলে জানায়।

Share This Post

আরও পড়ুন