ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রোহিঙ্গাদেরকে নকল জাতীয় পরিচয় পত্র সরবরাহকারী তিন জন গ্রেফতার চট্টগ্রামে

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ২৪, ২০২০ ১২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: মায়ানমার থেকে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদেরকে নকল জাতীয় পরিচয় পত্র তৈরি করে দিতো তারা। সিটি কর্পোরেশনের সনদপত্র (খালি) ও নকল সীলসহ নকল জাতীয় পরিচয় পত্র তৈরির সব ধরনের সরঞ্জাম তাদের রয়েছে। এর মাধ্যমে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়াই ছিল তাদের পেশা।

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন আরেফিন নগর এলাকায় অভিযান চালিয়ে নকল জাতীয় পরিচয়পত্র তৈরির সাথে জড়িত স্বামী-স্ত্রীসহ সংঘবদ্ধ চক্রের এমন তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

আরেফিন নগর জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা গলির একটি বাড়িতে নকল জাতীয় পরিচয়পত্র তৈরির সময় সোমবার (২৩ নভেম্বর) দুপুরে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন আরেফিন নগরের মৃত আব্দুল হানিফের পুত্র আব্দুর রহিম (৫৯), মাহবুব আলমের পুত্র আজিজুল করিম রাসেল (৩৫) এবং তার স্ত্রী সেলিনা আক্তার (২৮)।

র‌্যাবের ব্যাপক জেরায় প্রতারণার উদ্দেশ্যে নকল জাতীয় পরিচয় পত্র, জাল জন্ম সনদ এবং প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সিল তৈরি করার কথা স্বীকার করে তারা।

ঘটনাস্থল তল্লাশী করে প্রতারণার উদ্দেশ্যে তৈরি নকল এনআইডি কার্ড তিনটি, নকল নিকাহনামা পাঁচটি, নকল জন্মসনদ ১৫টি, সিটি কর্পোরেশনের সনদপত্র (খালি) ১৫ টি, নকল প্রত্যয়নপত্র দশটি, বিভিন্ন প্রকার ভুয়া সনদপত্র ১৪টি, নকল টিকা কার্ড ১৫ টি, নকল নাগরিক সনদপত্রের ফটোকপি ১৫ টি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নকল সীল একটি, প্রশংসাপত্র আটটি এবং জন্ম নিবন্ধনের আবেদন ২৫ টি উদ্ধার করা হয়।

Facebook Comments Box