শিরোনাম
দুঃস্থ নারীদের নগদ টাকা উপহার দিল হিউম্যান সাপোর্ট ফাউন্ডেশন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বায়েজিদ থানা ছাত্রদলের মিলাদ ও ইফতার বিতরণ স্বেচ্ছাসেবকলীগ নেতা হেলাল উদ্দিনের অর্থায়নে ফ্রি সবজি বাজার আন্দরকিল্লায় রমজানে ডায়াবেটিস রোগীর সমস্যা, সমাধানে করণীয় ও হোমিওপ্রতিবিধান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন চট্টগ্রামে আজ মাহে রমজানের শেষ জুমা; জেনে নিন জুমাতুল বিদার মহত্ত্ব আলোচিত ‘নয়া দামান’ গানের মূল শিল্পী তোসিবা বেগম উপেক্ষিত নিষেধাজ্ঞা সত্ত্বেও ভারত থেকে প্রবেশ বাড়ছে আখাউড়া স্থল বন্দর দিয়ে বিয়ের আগে রক্ত পরীক্ষা কেন করবেন? সরকারিভাবে অন্তত ৯০০ টন অক্সিজেন মজুত আছে
শনিবার, ০৮ মে ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

রিয়েলমির ফ্ল্যাগশিপ ‘রেস’ আসছে সর্বাধুনিক স্ন্যাপড্রাগন ৮৮৮ ফাইভ জি চিপসেটে

পরম বাংলাদেশ ডেস্ক / ৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

ঢাকা (২ ডিসেম্বর): স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি, টেক সামিট ডিজিটাল ২০২০ এ তাদের নতুন ফোন রিয়েলমি ‘রেস’ নিয়ে আসার ঘোষণা দিয়েছে, যাতে থাকবে কোয়ালকমের সর্বাধুনিক স্ন্যাপড্রাগন ৮৮৮ ফাইভ জি চিপসেট।

আসন্ন এ ডিভাইজটির কোডনেম ‘রেস’ ফোনটির দ্রুত গতি এবং অনন্য পারফরম্যান্সের ইঙ্গিত দিচ্ছে।

বেশ কয়েক মাস ধরেই রিয়েলমি নতুন ফোন ‘রেস’ এর উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে তারা এই ফোন বাজারে আনার মাধ্যমে ফ্যানদের আরেকটি চমক দিতে চায়।

শুরু থেকেই রিয়েলমি কোয়ালকমের সাথে নিবিড়ভাবে কাজ করে বিশ্বব্যাপী ফ্যানদেরকে শক্তিশালী স্মার্টফোন উপহার দিয়েছে। এ বছর রিয়েলমি প্রথম স্মার্টফোন নির্মাতাদের মধ্যে একটি; যারা তাদের স্মার্টফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫ ও ৭৬৫ ফাইভ জি চিপসেট ব্যবহার করেছে। রিয়েলমি এক্স ৫০ প্রো ৫ জিতে স্ন্যাপড্রাগন ৮৬৫ এবং রিয়েলমি এক্স ৫০ ফাইভ জিতে স্ন্যাপড্রাগন ৭৬৫ ফাইভ জি ব্যবহার করে ব্র্যান্ডটি ফ্যানদের মাঝে ব্যাপক সাড়া পায়।

স্ন্যাপড্রাগন ৮৮৮ ফাইভ জি একটি শক্তিশালী চিপসেট যার ৫ জি এবং অনন্য পারফরম্যান্সে রিয়েলমির নতুন ফ্ল্যাগশিপ ‘রেস’ এ গেমিং, ভিডিও যোগাযোগে পাওয়া যাবে অসাধারণ গতি এবং ব্যবহারকারীদের দিবে চমৎকার এক অভিজ্ঞতা।

এই চিপসেটে রয়েছে পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের এআই ইঞ্জিন। এই তৃতীয় প্রজন্মের এক্স ৬০ ফাইভ জি মোডেমটি একটি সিক্সথ জেনারেশনের কোয়ালকম হেক্সাগন এআই ইঞ্জিন, যা সম্পূর্ণ নতুনভাবে তৈরি করা হয়েছে। এর ফলে এটি এর পূর্বসূরী স্ন্যাপড্রাগন ৮৬৫ এর থেকে অনেক বেশি কার্যকরী।

‘ডেয়ার টু লিপ’ স্পিরিটে উদ্বুদ্ধ রিয়েলমি তাদের ফ্যানদের প্রত্যাশাকে ছাড়িয়ে যেতে ভবিষ্যতেও কোয়ালকম টেকনোলজিসের সাথে কাজ চালিয়ে যেতে দৃঢ়প্রত্যয়ী।

উল্লেখ্য, ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় তিন দিনের মধ্যে এক মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে এক নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। গত ফেব্রুয়ারিতে রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ