শিরোনাম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৪৬ অপরাহ্ন

রাস্তার পাশে পার্কিং করা গাড়ী হতে অভিনব কৌশলে তেল চুরি

পরম বাংলাদেশ ডেস্ক / ৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
আব্দুল ইমাম ভূঁইয়া ও মো. মনির হোসেন

রূপগঞ্জ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা এলাকা থেকে নয়টি ড্রাম ভর্তি এক হাজার ২৬০ লিটার চোরাই ডিজেলসহ চোরাই তেল কেনাবেচা চক্রের দুইজন সক্রিয় সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

রূপগঞ্জের টাটকী তারাবো এলাকায় নিউ ঢাকা ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে বিশেষ অভিযানে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে আটটার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল আব্দুল ইমাম ভূঁইয়া (৩৩) ও মো. মনির হোসেন (২২)। এ সময় চোরাই কাজে ব্যবহৃত একটি নীল-হলুদ রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পরস্পর যোগসাজশে দীর্ঘ দিন ধরে চোরাই তেল কেনাবেচার সিন্ডিকেট গড়ে তুলেছে। এ চোরাই সিন্ডিকেট রাস্তার পাশে পার্কিং করা গাড়ী হতে অভিনব কৌশলে তেল চুরি করে। তাছাড়া কিছু অসাধু ড্রাইভার ও হেলপার নাম মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে তেল চুরি করে এ সিন্ডিকেটের কাছে বিক্রি করে। চোরাই চক্র এ তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ক্ষুদ্র তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এ তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি হচ্ছে। গ্রেফতারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে দীর্ঘ দিন ধরে বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ