ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রায়াত্ত্ব পাটকল বন্ধের এক বছর; চট্টগ্রামে শ্রমিকদের শোক র‌্যালী, কালো পতাকা প্রদর্শন

পরম বাংলা ডেস্ক
জুলাই ২, ২০২১ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: আজ ২ জুলাই (শুক্রবার) রাষ্ট্রায়াত্ত্ব পাটকল বন্ধের এক বছর পূর্ণ হল। অসহায় শ্রমিক, বিপন্ন দেশ, করোনার আগ্রাসী আচরণে বাংলাদেশ যখন অসহায়, ঠিক ওই সময়ে নিরীহ শ্রমিকদের কাঁধে বোঝা ছাপিয়ে বন্ধ করে দেয়া হয় দেশের ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল। হাজার হাজার কোটি টাকা প্রণোদোনা দিয়ে মালিক গোষ্ঠীকে লালন করা হলেও নিজের সন্তানতূল্য রাষ্ট্রীয় পাটকলগুলোকে ছুঁড়ে ফেলা দেয়া আস্তাকুঁড়ে।

বদলি-অস্থায়ী শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয়নি গত এক বছরেও। তবু মনোবল হারায়নি মিলের শ্রমিকরা, রাষ্ট্রায়ত্ত পাটকল চালুর দাবিতে অনড় শ্রমিকরা, মৃত্যুর মুখে পতিত হয়েও দাবি আদায়ের প্রত্যয়ে উঠে এসেছে পাটকলের কালো দিবসে শোক র‌্যালিতে।

শুক্রবার (২ জুলাই) সকালে চট্টগ্রাম সিটির আমিন জুট মিলের বদলি-অস্থায়ি শ্রমিকদের নেতৃত্বে পাটকল বন্ধের এক বছর পূর্ণ ও পাওনা পরিশোধ, বন্ধ পাটকল দ্রুত চালুসহ তিন দফা দাবিতে কালো ব্যাজ ধারন করে একটি শোক র‌্যালী করেছে বদলি-অস্থায়ী শ্রমিকরা। র‌্যালী শেষে কালো দিবসের একটি কালো পতাকা মিল গেটের পাশের টাঙ্গিয়ে দেয়া হয়।

শোক মিছিলে উপস্থিত ছিলেন সাম্যবাদী আন্দোলনের নেতা সত্যজিৎ বিশ্বাস, বদলি সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সেলিম মিয়া, হানিফ মিয়া, কামাল উদ্দিন, শামসুন্নাহার সুমিসহ বদলি-অস্থায়ী শ্রমিকরা।

প্রেস নিউজ

Facebook Comments Box