সোমবার, ২৩ মে ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব ১১-১৫ জানুয়ারি

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ৪৩৬ Time View

রাঙ্গামাটি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে গত বছরের ন্যায় এ বছরও আগামী ১১-১৫ জানুয়ারি বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব রাঙ্গামাটির চিং হ্লা মং চৌধুরী মারি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তিন পার্বত্য জেলার পাহাড় হতে ৫০ জন ও সমতল থেকে ৫০ জন ১৮ থেকে ৩৫ বছর বয়সী অ্যাডভেঞ্চারার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবে।

স্বাস্থ্য বিধি পালনের লক্ষ্যে অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশনের তারিখ হতে সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে করোনা নেগেটিভ সনদ দাখিল করতে হবে।

উৎসবে নৌবিহার, কায়াকিং, ট্রি ট্রেইল/রোপ কোর্স, মাউন্টেইন বাইক, জিপলাইন, হাইকিং ও ট্রেইল রান, ক্যানিওনিং, ট্রেজার হান্ট, টিম বিল্ডিং, টিম অ্যাক্টিভিটি, ট্রেকিং, দর্শনীয় স্থান পরিদর্শন ও কেভ ডিসকভারী ইভেন্টসমূহ থাকবে। দেশের তরুণ ও যুবাদের মাঝে অ্যাডভেঞ্চার ক্রীড়া ও কার্যক্রমকে জনপ্রিয় করে তোলার মাধ্যমে তাদের মনে দেশপ্রেম, সাহস ও শৃঙ্খলাবোধ জাগিয়ে তোলা এ উৎসবের অন্যতম উদ্দেশ্যে ও লক্ষ্য।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে এ উৎসবের অগ্রগতি পর্যালোচনা সভা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয় রাঙ্গামাটির কর্ণফুলী সম্মেলন কক্ষে বুধবার (৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নূরুল আলম নিজামী।

Share This Post

আরও পড়ুন