সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:২৪ অপরাহ্ন

রাউজানে ইসলামী ছাত্রসেনার উদ্যোগে শহিদ হালিম দিবস পালিত

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৪ Time View

রাউজান, চট্টগ্রাম: বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার প্রথম শহীদ শহীদ আব্দুল মোস্তাফা হালিমের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী শনিবার (১০ জুুলাই) বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দেশের বিভিন্ন স্থানের মত শহীদের নিজ বাড়ি রাউজানে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে পালিত হয়েছে।

এ দিন তার স্মরণে দেশের বিভিন্ন স্থানে ছাত্রসেনাসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়।

এছাড়াও শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ইসলামী যুব সেনা ও বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্র, জেলা ও উপজেলার নেতৃবৃন্দ রাউজানের দেওয়ানপুর গ্রামে তার মাজার জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করার জন্য ছুটে আসে।

ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলা কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল দিনব্যাপী খতমে কোরআন আদায়, মাজারে পূস্পস্তবক অর্পণ, স্মরন সভা, দোয়া মাহফিল ও মাজার জিয়ারত।

এ উপলক্ষে শহিদের কবরে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের পক্ষ থেকে প্রথমে পুষ্পস্তক অপর্ণ করা হয়। পরে চট্টগ্রাম উত্তর জেলা যুবসেনা ও ছাত্রসেনা, ফুটন্ত ফুলের আসরের কেন্দ্রীয় পর্ষদ, রাউজান উপজেলা (উত্তর+দক্ষিণ), রাউজান পৌরসভা, রাউজান ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ, নোয়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ, রাঙ্গুনিয়া মধ্যম দক্ষিণ, হাটহাজারী দক্ষিণ, চন্দ্রঘোনা তৈয়্যবীয়া মাদ্রাসা শাখা, রাউজানের আওতাধীন কদলপুর, বাগোয়ান, পাহাড়তলি, পুর্বগুজরা, পশ্চিম গুজরা, নোয়াপাড়া ও উরকিরচর ইউনিয়ন ছাত্রসেনার পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ছাত্রনেতা কেএম আজাদ রানার সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ আবদুল্লাহ আল রোমানের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভা ও মিলাদ মাহফিল প্রধান অথিতি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ মুহাম্মদ জামাল উদ্দিন, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রসেনার শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ মুনির উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রসেনার যুগ্ম সাধারণ সম্পাদক মনির আহমদ, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক জয়নাল আবেদীন জাবেদ, এনামুল হক মুন্না, কাজী কায়েস উদ্দিন, মুহাম্মদ বোরহান, রাশেদ আলী ইমন, আনিসুল মোস্তফা, রাসেল উদ্দিন মিরাজ, জোনায়েদুল হক, মুহাম্মদ শওকত হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ১৯৮৪ সনের ১০ জুলাই রাঙ্গুনিয়া উপজেলার তৈয়্যবীয়া অদুদিয়া মাদ্রাসায় দুর্বৃত্তরা আব্দুল মোস্তাফা হালিমকে নির্মমভাবে জবাই করে হত্যা করে।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন