রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

রমজানে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট ও ওয়াসার পানি সরবরাহ বিঘ্নিত হচ্ছে

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৭১ Time View
মো. রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ‘রমজান মাসে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ নিশ্চিত করার প্রতিশ্রুতির পরও নগরীর কোন কোন এলাকায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট চলছে এবং ওয়াসার পানি সরবরাহ ব্যবস্থাপনা বিঘ্নিত হচ্ছে।’

সংশ্লিষ্ট সংস্থা এ দুর্ভোগ লাঘবে নিরবিচ্ছিন্নভাবে সরবরাহ ব্যবস্থাপনা কার্যকর করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বুধবার (২৮ এপ্রিল) ১৪ নম্বর লালখান বাজার ও ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন জমাট আবর্জনা পরিস্কার ও মশা নিধন কার্যক্রম মেয়র এ কথা বলেন।

অনলাইন সংযোগে যুক্ত হয়ে রেজাউল করিম বলেন, ‘করোনার সংক্রমণের তীব্রতার মধ্যেও জীবন-জীবিকার চাকা সচল রাখতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সংক্রমণের দ্রুত অবনতির কারণে বিধি-নিষেধ ছাড়া কোন উপায় ছিল না। এ অবস্থায় সাধারণ কর্মজীবী ও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ ও কষ্ট বেড়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দারিদ্র বিমোচনের যে ক্ষেত্র তৈরি করে দিয়েছিলেন, কারোনার ছোবলে তার অগ্রযাত্রা আপাতত স্থিমিত হলেও সুন্দর ভবিষ্যৎও সাফল্য অপেক্ষমান। তার আগে আমাদের করোনাযুদ্ধে বিজয়ী হতে হবে। এ জন্য সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলা এবং নিজের ও অন্যের সুরক্ষা নিশ্চিত করা।’

মেয়র বলেন, ‘করোনাকালের চ্যালেঞ্জ মোকাবেলায় জনস্বাস্থ্য নিরাপত্তা সুরক্ষায় বিধি-নিষেধ বাড়লেও সিটি কর্পোরেশনের জরুরী সেবা কার্যক্রম চলবে। বর্ষার আগেই নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও পানি চলাচলে প্রতিবন্ধকতা অপসারণ ও মশার প্রজনন বিস্তার রোধে ওষুধ ছিটানো ও পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিকের সংশ্লিষ্ট বিভাগ ও জনবল মাঠে থাকবে।

কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দীন চৌধুরী ও কাউন্সিলর আবুল হাসানাত মো. বেলাল, পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, প্রণব শর্মা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন