মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে কনস্যুলেটের সেবার মান সমুন্নত রাখার নির্দেশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ২২ মে, ২০২২
  • ৩৩ Time View

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সেখানকার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করে কনস্যুলেটের কর্মকর্তাদেরকে সেবার মান সমুন্নত রাখার নির্দেশ দিয়েছেন।

শাহরিয়ার সেখানকার সময় অনুযায়ী শুক্রবার (২০ মে) কনস্যুলেট পরিদর্শন করেন।

বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে তিনি যুক্তরাষ্ট্রের সাথে অর্থনৈতিক কূটনীতি, ডায়াসপোরা কূটনীতি ও সাংস্কৃতিক কূটনৈতিক তৎপরতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। এ ছাড়াও তিনি কনস্যুলেটের নিজস্ব ভবন ক্রয়ের প্রক্রিয়া বেগবান করার জন্য কনস্যুলেটের কর্মকর্তাদের নির্দেশ দেন।

শাহরিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার চিত্র তুলে ধরে, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের ভূমিকার প্রশংসা করেন।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে বৈঠককালে তিনি সরকারের জনবান্ধব সেবাকে আরো মানসম্মত ও দ্রুততার সাথে দেয়ার পরামর্শ দেন।

কনসাল জেনারেল প্রতিমন্ত্রীকে কনস্যুলেটের চলমান সার্বিক কর্মকান্ড সম্পর্কে জানান ও প্রতিমন্ত্রীর নির্দেশ পালনে যথাযথ ব্যবস্থা গ্রহণের অঙ্গীকার করেন। বৈঠকে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উপ-স্থায়ী প্রতিনিধি মো. মনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

কনস্যুলেটে আগমনকালে কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলামসহ সব কর্মকর্তা ও কর্মচারী পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। এর পর তিনি কনস্যুলেটের সব শাখার কাজ-কর্ম প্রত্যক্ষ করেন। কনস্যুলেটের বর্তমান কর্মকান্ড ও নিয়মতান্ত্রিক সেবা প্রদান কার্যক্রমে তিনি সন্তোষ প্রকাশ করেন।

জাতিসংঘে গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দেয়ার উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বর্তমানে নিউইয়র্ক সফর করছেন।

Share This Post

আরও পড়ুন