বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন

ময়মনসিংহে ১০৫ জন অসচ্ছল সংস্কৃতি কর্মী পেল সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুদান

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৪২ Time View

ঢাকা: ময়মনসিংহ জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় করোনার কারণে কর্মহীন ১০৫ জন অসচ্ছল সংস্কৃতি কর্মীর মাঝে পাঁচ হাজার টাকা করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার ( ১২ জুলাই) ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অসচ্ছল সংস্কৃতি কর্মীদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন সংস্কৃতি প্রতি মন্ত্রী কেএম খালিদ।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতি মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সংস্কৃতিবান্ধব সরকার সংস্কৃতি কর্মীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। বৈশ্বিক করোনা মহামারির কারণে গত বছর দেশের কর্মহীন হয়ে পড়া দশ হাজারের অধিক সংস্কৃতি সেবীকে এককালীন চার কোটি ৬৫ লাখ ৩৩ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এ বছরও দ্বিতীয় দফায় করোনায় কর্মহীন সংস্কৃতি সেবীদের মাঝে আর্থিক অনুদান দেয়ার কার্যক্রম চলছে। যার অংশ হিসেবে আজ ময়মনসিংহ জেলার অসচ্ছল সংস্কৃতি কর্মীদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হচ্ছে।

কেএম খালিদ আরো বলেন, ‘ময়মনসিংহকে সাংস্কৃতিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। ইতিমধ্যে জেলা জিমনেসিয়ামের সামনে মুক্ত মঞ্চ নির্মাণ করা হয়েছে। ব্রহ্মপুত্র নদের পাড়ে অবস্থিত জয়নুল আবেদীন সংগ্রহশালা ঘিরে সাংস্কৃতিক বলয় নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রকল্পটিতে রয়েছে আধুনিক মানের কয়েকটি সংগ্রহশালা, তিনটি মিলনায়তন ও আর্ট গ্যালারিসহ বিভিন্ন দৃষ্টিনন্দন স্থাপনা।’

অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংস্কৃতি কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ১০৫ জন সংস্কৃতি কর্মীর মধ্যে ১২ জনের হাতে সরাসরি অনুদানের চেক তুলে দেয়া হয়।

খবর পিআইডির

Share This Post

আরও পড়ুন