ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মোস্তফা-হাকিম কলেজের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

পরম বাংলাদেশ ডেস্ক
মার্চ ২৫, ২০২১ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সীতাকুণ্ড, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজের উদ্যোগে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, গণহত্যা দিবস ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্মৃতিচারণ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে ক্রেস্ট দিয়ে বীর মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা দেয়া হয়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সাবেক মেয়র এম. মনজুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ। বিশেষ অতিথি ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ।

কলেজের অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও অধ্যাপক লায়লা নাজনীন রবের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ মাহফুজুল হক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সেলিম উল্লাহ ও মো. নুরুদ্দিন চৌধুরী, আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, আওয়ামী লীগ নেতা লোকমান আলী প্রমূখ।

সভায় মোজাফফর আহমদ বলেন, ‌নতুন প্রজন্ম স্বাধীনতার সঠিক ইতিহাস জানে না। বাংলাদেশ নতুন প্রজন্মের নিকট গণহত্যা ও এর প্রেক্ষাপট এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে পারলে সমৃদ্ধ বাংলাদেশ গড়া সহজ হবে।’

গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি আদায় ও দেশের সব বধ্যভূমি যথাযথ মর্যাদায় সংরক্ষণের দাবি জানান তিনি।

মোজাফফর আহমদ আরো বলেন, ‌গণহত্যা দিবসের তাৎপর্য ও এর ওপর আলোচনা অতীতে আনুষ্ঠানিকভাবে হত না। এখন শুরু হয়েছে। ফলে নতুন প্রজন্মের নিকট গণহত্যা দিবসের ইতিহাস ও পাকিস্তানী বাহিনীর নৃশংস বর্বরতার বিভিন্ন দিক উম্মোচিত হবে। এর ফলে নতুন প্রজন্ম মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ধারণ করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে পরিণত করতে আরো দৃঢ প্রতিজ্ঞ হবে।

প্রেস বার্তা

Facebook Comments Box