ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মেরিন সিটির কাছে জমি বিক্রি না করায় পাঁচ ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা মামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
এপ্রিল ২৮, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের টেকদাসেরদিয়া এলাকায় ভিটে বাড়ি ও জমি বিক্রি না করায় পাঁচ ভাইয়ের বিরুদ্ধে মামলা করেছে আবাসন কোম্পানি মেরিন সিটি।

কোম্পানির এইচআর (এডমিন) এমদাদ হোসেন পপি বাদী হয়ে গত ৭ এপ্রিল রূপগঞ্জ থানায় মিথ্যা মামলা দায়ের করেছেন বলে অভিযোগ উঠেছে।

দায়েরকৃত মামলায় ইয়াকুব দেওয়ান (৩২), আল-আমিন দেওয়ান (২৩), আসাদ দেওয়ান (৩০) ইয়াছিন দেওয়ান (২৭) ও রোমান মিয়াসহ (৩৪) অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ইয়াকুব দেওয়ান, আল-আমিন দেওয়ান, আসাদ দেওয়ান, ইয়াছিন দেওয়ান ও রোমান মিয়াসহ অজ্ঞাত ৫/৬ জন চাঁদা দাবি করে চাঁদা দিতে রাজি না হলে পূর্বাচল মেরিন সিটির খরিদকৃত জমি সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক জবরদখল করিয়া নিবে বলে বিভিন্ন সময় মেরিন সিটির উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে পূর্বাচল মেরিন সিটির কেনা জমি সন্ত্রাসী কায়দায় দখল করে নিবে।

ভুক্তভোগীরা জানান, তারা নিম্ন আয় ও খেটে খাওয়া দিনমজুর। কেউ পেশায় জেলে, কেউ অটোচালক, কেউ ওয়ার্কশপের হেলপার হিসাবে কাজ করে দিন কাটায়। তাদের বসত বাড়ি ঘেষে পূর্বাচল মেরিন সিটি গড়ে উঠেছে। দাউদপুর ইউনিয়নের বেশ কয়েকটি মৌজায় মেরিন সিটির জমি রয়েছে। ভুক্তভোগীদের বাড়ি টেকদাসেরদিয়া মৌজার টেকদাসেরদিয়া গ্রামে। দীর্ঘ দিন ধরে মেরিন সিটির নিয়োজিত লোকজন তাদের পাঁচ ভাইয়ের দুই বিঘা বাড়ি ও জমি বিক্রি করার জন্য চাপ প্রয়োগ করে আসছে। মামলা দায়েরর এক সপ্তাহ আগে আবারো তাদের বাড়ি ও জমি বিক্রি করার জন্য চাপ প্রয়োগ করে। বাড়ি যাওয়ার একমাত্র সড়ক ঘেষে ভেকুদিয়ে গভীর খাদ করা হচ্ছে। একটু বৃষ্টি হলেই ঘর বাড়ীসহ সড়কটি ভেঙ্গে পড়বে। এ সময় তাদের বাড়ি ও জমি বিক্রি না করলে তাদের পাঁচ ভাইয়ের বিরূদ্দে মামলা করা হবে বলে হুমকি দেয় মেরিন সিটির লোকজন।

এ বিষয়ে মেরিন সিটির এইচআর (এডমিন) মো. এমদাদ হোসেন পপি বলেন, ‘চাঁদা না দেওয়ায় কোম্পানির ক্ষতি করার চেষ্টা করছে ইয়াকুব ও তার ভাইয়েরা। তারা বিভিন্ন সময় কোম্পানির নিকট থেকে চাঁদা নিয়েছে। আমি যেহেতু কোম্পানিতে চাকুরী করি, কোম্পানির নির্দেশ আমাকে মানতে হবে। কোম্পানির উর্ধতনদের নির্দেশে আমি মামলা করেছি।

Facebook Comments Box