বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:২২ পূর্বাহ্ন

মেঘনা পেট্রোলিয়ামের এজিএম অনুষ্ঠিত; ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পরম বাংলাদেশ
  • প্রকাশ : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ২৮৬ Time View

ঢাকা: মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ৪২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৬ মার্চ (শনিবার) সকালে ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং কোম্পানির পরিচালক পর্ষদের চেয়ারম্যান মো. আনিছুর রহমান। সভায় বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়্যালি অংশগ্রহণ করেন। এছাড়া সভায় কোম্পানির পরিচালকদের মধ্যে সেলিনা আক্তার, অতিরিক্ত সচিব (অর্থ বিভাগ), অর্থ মন্ত্রণালয় ও পরিচালক, এমপিএল বোর্ড; সৈয়দ মেহদী হাসান, যুগ্ন সচিব, পরিচালক (অপারেশন্স ও পরিকল্পনা) বিপিসি ও পরিচালক, এমপিএল বোর্ড; মো: আসমাউল হোসেন, অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) ও স্বাধীন পরিচালক, এমপিএল বোর্ড; মো: খলিলুর রহমান, অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) ও পরিচালক, এমপিএল বোর্ড; শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, উপ-সচিব (প্রশাসন ১) জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ও পরিচালক, এমপিএল বোর্ড; শাহ মো. কামরুল হুদা, সিনিয়র সচিবে একান্ত সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ও পরিচালক, এমপিএল বোর্ড; আবুল ফজল মো. নাফিউল করিম, পরিচালক, এমপিএল বোর্ড; আনোয়ারুল হক, এসইভিপি, ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ও শেয়ারহোল্ডার পরিচালক, এমপিএল বোর্ড; মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর ছাইফুল্লাহ-আল-খালেদ এবং কোম্পানি সচিব রেজা মো. রিয়াজউদ্দিন উপস্থিত ছিলেন।

এ বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারবৃন্দ ভার্চুয়্যালি অংশগ্রহণ করে তাদের বক্তব্যে কোম্পানির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের প্রশংসা করেন এবং কোম্পানির উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতেও কোম্পানি ২০১৯-২০২০ হিসাব বছরে ৩০৭ কোটি ৯২ লাখ টাকা কর উত্তর মুনাফা অর্জন করায় এবং শেয়ার প্রতি আয় ২৮ টাকা ৪৫ পয়সা হওয়ায় কোম্পানির পরিচালক পর্ষদ ও কর্মকর্তা-কর্মচারীদেরকে ধন্যবাদ জ্ঞাপনপূর্বক সন্তোষ প্রকাশ করে। সভায় সর্ব সম্মতিক্রমে কোম্পানির ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন