মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

মাহফুজুর রহমানের নেতৃত্বে ১০১ জনের ‘সিআরবি রক্ষা মঞ্চ’ গঠিত

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ২৬২ Time View

চট্টগ্রাম: সিআরবি রক্ষার চলমান আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে মুক্তিযুদ্ধ গবেষক ডাক্তার মাহফুজুর রহমানকে সমন্বয়ক করে ১০১ জনের ‘সিআরবি রক্ষা মঞ্চ’ গঠন করা হয়েছে।

সিআরবি ধ্বংস করে ইউনাইটেড হাসপাতাল করার বিরুদ্ধে গড়ে উঠা আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকালে সিআরবি শহীদ আবদুর রব কলোনীতে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক ডাক্তার মাহফুজুর রহমানের সভাপতিত্বে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিআরবি রক্ষার চলমান আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে ডাক্তার মাহফুজুর রহমানকে সমন্বয়ক করে ১০১ জনের ‘সিআরবি রক্ষা মঞ্চ’ নামে আন্দোলনের একটি প্ল্যাটফর্ম গঠন করা হয়।

সভায় মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ, রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা রাজা মিঞা, শ্রমিক নেতা ছিদ্দিকুল ইসলাম, রেল শ্রমিক নেতা রিজওয়ানুর রহমান খান, অধ্যাপক মুহম্মদ আমির উদ্দিন ও স্বপন মজুমদারকে সহসমন্বয়ক নির্বাচিত করা হয়।

এ মঞ্চের বাকি সদস্যরা হলেন- রাজনীতিবিদ হাসান মারুফ রুমী, অপু দাশ গুপ্ত, এডভোকেট আমির আব্বাস তাপু, মহিনউদ্দিন, শফি উদ্দিন কবির আবিদ, আল কাদেরি জয়, সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদাউস পপি, সিআরবি রক্ষা আন্দোলনের প্রতিনিধি রিতু পরভি, সাংস্কৃতিক সংগঠক ইন্দ্রানী সোমা, রিজোওয়ান রাজন, মেজবাহ চৌধুরী, উন্নয়ন সংগঠক সোহাইল উদদোজা, শিশু কিশোর সংগঠক মো ইলিয়াস, নারী নেত্রী নুরুন নেসা মুন্নী, আসমা আক্তার, শ্রমিক নেতা জাহেদুন্নবী কনক, সত্যজিৎ বিশ্বাস, এসএম নুরুল ইসলাম, কামাল উদ্দিন, আইনজীবি বিশুময় দেব, প্রকৌশলী সিঞ্চন ভৌমিক, শিক্ষক নাসিমা আক্তার, ধ্রুবজ্যোতি হোড়, রাজনীতিবিদ শহীদ শিমুল, নাসির জোশি, ছাত্রনেতা দীপা মজুমদার, রায়হান উদ্দিন, এ্যানী চৌধুরী, সাইফুর রহমান খান, শ্রীধাম জুমার শীল, রিপা মজুমদার, মিশু দে, শাহীন, পুষ্পিতা নাথ, এলাকাবাসীর প্রতিনিধি শান্তনু দাশ, তামান্না বিনতে আজাদ, মো. জিয়াউল হক, রানা দাশ, সন্তোষ দাশ, শিমূল দাশ, সৌমেন দাশ, পরিমল দাশ, মো. ইসমাইল, সাইক্লিস্ট সংগঠক রক্তবীজ অর্ক, পাঠাগার সংগঠক ইনজাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘চট্টগ্রামবাসীসহ সারা দেশের মানুষের অব্যাহত প্রতিবাদ সত্ত্বেও সিআরবির প্রাণ-প্রকৃতি, সিডিএর মাস্টার প্ল্যান ও এরিয়া ডিটেইল প্ল্যানে সিআরবির হেরিটেজ ও স্ট্রাটেজিক ওপেন স্পেস হিসেবে স্বীকৃতি, শহীদ আবদুর রবসহ মুক্তিযোদ্ধাদের কবর ও স্মৃতিচিহ্ন সবকিছু ধ্বংস করে ইউনাইটেড হাসপাতাল করার জনস্বার্থবিরোধী সিদ্ধান্ত বাস্তবায়ন চলছে।ইতিমধ্যে সিআরবি আবদুর রব কলোনীতে গভীর নলকূপ স্থাপন করার ধৃষ্টতা দেখানো হয়েছে। শুধু তাই নয়, রেলের মহা পরিচালক, পূর্বাঞ্চলের জিএম ঔদ্ধ্যত্বপূর্ণ ভাষায় চট্টগ্রামবাসীকে হুমকি দিয়ে জনমনে ক্ষোভের আগুন আরো উসকে দিয়েছেন। আমরা স্পষ্ট করে বলতে চাই, সিআরবি এলাকায় কোন হাসপাতাল ও স্থাপনা চট্টগ্রামবাসী করতে দেবে না। যারা এ প্রবল জনমতের বিরুদ্ধে সিআরবি ধ্বংসের পক্ষে দাঁড়াবেন, তারা জনগণের শত্রু হিসেবে চিহ্নিত হবেন।’

প্রাকৃতিক দুর্যোগের কারণে আন্দোলনকারী বিভিন্ন সংগঠন ও ব্যক্তি যারা আজকের সভায় উপস্থিত থাকতে পারেননি, তাদের যুক্ত করে দ্রুত ‘সিআরবি রক্ষা মঞ্চ’ এর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

সভা থেকে আগামী ৬ আগস্ট বিকাল সাড়ে তিনটায় সিআরবিতে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

Share This Post

আরও পড়ুন