ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মাস্টার আব্দুল হকের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পেকুয়া, কক্সবাজার
জানুয়ারি ১৯, ২০২৩ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

পেকুয়া, কক্সবাজার: জেলার পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের প্রয়াত প্রবীণ শিক্ষক আব্দুল হকের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে সোনালী বাজার সাজেদা বেগম বিদ্যাপীঠে খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রয়াত শিক্ষক আব্দুল হক পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দায়িত্ব পালন করেন। সরকারি চাকরির শেষে উজানটিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের আট বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন ও সোনালী বাজার সাজেদা বেগম বিদ্যাপীঠে প্রধান শিক্ষক থাকাকালীন মৃত্যুবরণ করেন এ শিক্ষাবিদ। তিনি উজানটিয়া ইউনিয়নের শিক্ষিত মানুষ গড়ার কারিগর ও পুরো ইউনিয়নের উজ্জ্বল মানুষ ছিলেন।

সাজেদা বেগম বিদ্যাপীঠের শিক্ষক ওমর ফারুকের সঞ্চালনায় ও পেকুয়া উপজেলার ভাইস চেয়ারম্যান আজিজুল হকের সভাপতিত্বে খতমে কুরআন ও স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল করিম, বিশেষ অতিথি ছিলেন সাজেদা বেগম বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোহাম্মদ ইয়াসিন, আওয়ামী লীগ নেতা আবু তৈয়ব।

স্মরণ সভায় তোফাজ্জল করিম বলেন, ‘মরহুম আব্দুল হক উজানটিয়া ইউনিয়নের সম্পদ ছিলেন। তিনি মানুষ গড়ার কারিগর, তিনি হাজার শিক্ষকের শিক্ষক। তার আদর্শ আমাদের গ্রহণ করতে হবে। আল্লাহ স্যারকে বেহেশতে সর্বোচ্চ স্থান দান করুন। সবার কাছে এ দোয়া চাই।’

আজিজুল হক বলেন, ‘আব্দুল হক একজন দায়িত্বশীল শিক্ষক ছিলেন। শিক্ষা নিয়ে স্যারের কোন অবহেলা ছিল না। প্রধান শিক্ষকের দায়িত্ব পালনকালে স্কুলের লেখাপড়ায় অনেক উন্নয়ন করেছেন। তিনি একজন আদর্শবান শিক্ষক ছিলেন। উজানটিয়ার শিক্ষার বাতিঘর ছিলেন।’

স্মরণ সভায় স্কুলের শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box