বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:০৪ অপরাহ্ন

মাই নোটসে রিমাইন্ডার সেট করার সুবিধা নিয়ে এলো রাকুতেন ভাইবার

রিপোর্টারের নাম / ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০

ঢাকা: বিনামূল্যে ও সহজে যোগাযোগের জন্য বিশ্বের শীর্ষ স্থানীয় অ্যাপ ‘রাকুতেন ভাইবার’ মাই নোটসে নতুন ফিচার চালু করেছে।

এর মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই তাদের কাজ ও গুরুত্বপর্ণ ইভেন্টের রিমাইন্ডার সেট করতে পারবেন। সুরক্ষা নিশ্চিৎ করে সহজে ব্যবহারযোগ্য এ ফিচারটি তাদের সকল বার্তা ও রিমাইন্ডার ট্র্যাক করবে।

করোনা পরিস্থিতিতেও প্রতিদিনের গুরুত্বপূর্ণ কাজ করাার ক্ষেত্রে টু-ডু লিস্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। জন্মদিনের তারিখ, দূরবর্তী স্থান থেকে পরীক্ষার সময়সূচি ও কনফারেন্স কলের সময় মনে রাখা নানা কাজেই রিমাইন্ডের প্রয়োজন। ভাইবারের মাই নোটসের নতুন এ ফিচারটির সহজ ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা নতুন এ বাস্তবতার সাথে নিজেদের মানিয়ে নিতে পারবে। বার্তা আদান-প্রদানে তারা যে প্ল্যাটফর্ম ব্যবহার করে, সে একই প্ল্যাটফর্মের মাধ্যমে দিনের নানা কাজ লিখে রাখাা যাবে।

এ ফিচারটি ব্যবহাকারীদের সময়সূচি নির্ধারিত দিন ও তারিখ এলে তাদেরকে বিষয়টি স্মরণ করিয়ে দেবে।

এ ফিচারটির মাধ্যমে শেষ হয়ে যাওয়া কাজগুলো ‘ডান’ এবং অপ্রয়োজনীয় নোটগুলো অন্যত্র সরিয়ে রাখা যাবে। অন্য চ্যাট থেকে যে বার্তাগুলো মাই নোটসে ফরওয়ার্ড করা হবে সেগুলো কোন জায়গা থেকে তাদের কাছে এসেছে তা ব্যবহারকারী জানতে পারবেন।

এ বিষয়ে রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, ‘আমাদের ব্যবহারকারীদের কাজের ওপর নিজেদের নিয়ন্ত্রণ রাখা এবং পরিবর্তিত বাস্তবতার সাথে নিজেদের মানিয়ে নেয়ার জন্য এ ফিচারটি যোগ করা। আরো দক্ষভাবে একটি অ্যাপেই বার্তা ও প্রয়োজনীয় বিষয়গুলো মনে রাখার বিষয়টি ব্যবহারকারীদের জন্য এখন হবে আরো সহজ এবং এতে তাদের তথ্যও সুরক্ষিত থাকবে।’

বিশ্বজুড়েই সবাইকে কানেক্টেড রাখতে কাজ করে রাকুতেন ভাইবার। সারাবিশ্বে ওয়ান-অন-ওয়ান চ্যাট, ভিডিও কল এবং গ্রুপ মেসেজিং ফিচার ব্যবহারের সুবিধা উপভোগ করেন। এছাড়াও, তারা তাদের পছন্দের ব্র্যান্ড এবং সেলেব্রেটিদের সাথে আলোচনা এবং তাদের সাম্প্রতিক কর্মকান্ডের খোঁজ-খবর নিতে পারেন এ প্ল্যাটফর্মের মাধ্যমে। ভাইবার ব্যবহারকারীদের জন্য নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করে, যেনো তারা কোনো সংশয় ছাড়াই তাদের অনুভূতিগুলো শেয়ার করতে পারেন।

উল্লেখ্য, রাকুতেন ভাইবার বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স এবং আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রাকুতেন ইনকরপোরেটের একটি অংশ। এটি ফুটবল ক্লাব বার্সেলোনার অফিশিয়াল কমিউনিকেশন চ্যানেল এবং গোল্ডেন স্টেট ওয়ারিয়রসের অফিসিয়াল ইন্সট্যান্ট মেসেজিং ও কলিং অ্যাপ পার্টনার

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ