মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

মহিউদ্দিন চৌধুরীর পরে মান ও মর্যাদার অবনতি হয়েছে মেমন হাসপাতালের

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৫৬ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত মেমন মাতৃসদন হাসপতালের হারানো সুনাম ও কীর্তি পুনরুদ্ধারে প্রয়োজনীয় উদ্যোগ ও পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার করেছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, ‘প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এ প্রতিষ্ঠানটিকে যে উন্নত মান ও মর্যাদায় সুপ্রতিষ্ঠিত করে ছিলেন, পরে ব্যবস্থাপনাগত ক্রটির কারণে এর মান ও মর্যাদার অবনতি হয়েছে। প্রতিষ্ঠানটি এক সময় প্রসূতি মায়েদের একমাত্র আস্থা ও ভরসাস্থল হিসেবে স্বীকৃত থাকলেও এখন আকর্ষণ হারিয়েছে। এ ক্রম অবনতিশীল দূরাবস্থা আমাদের সবার জন্য পীড়া দায়ক।’

মেয়র সোমবার (৫ জুলাই) সকালে হাসপাতালটি পরিদর্শনকালে এসব কথা বলেন।

দায়িত্ব গ্রহণের পর মেমন মামৃসদন হাসপাতালকে আধুনিকায়ন ও মান পুনরুদ্ধারে যে পদক্ষেপগুলো নিয়েছেন, তাতে ইতিবাচক ফল আসবলে বলে মনে করেন রেজাউল করিম।

তিনি আরো বলেন, ‘এ হাসপাতালে প্রয়োজনীয় ও অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম ও অন্য উপাদানের যে-ঘাটতি রয়েছে, সে সব অগ্রাধিকার ভিত্তিতে পূরণ করা হবে। এর ব্যবস্থাপনাগত ক্রটিগুলো চিহ্নিত করা হয়েছে এবং এগুলোও দূর করা হবে। এ হাসপাতালটিকে আধুনিকায়ন করে যুযোপযোগী করা হচ্ছে এবং প্রসূতি মা ও সেবা প্রত্যাশীদের আস্থা ও ভরসার জায়গা হিসেবে ফিরিয়ে আনা হবে।’

তিনি মেমন হাসপাতালের উন্নয়নে নিয়োজিত ঠিকাদারকে মান সম্পন্ন সরঞ্জাম ও কাজের গুণগতমান বজায় রাখার নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম প্রমুখ।

Share This Post

আরও পড়ুন