শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন

ভাসান চরে রোহিঙ্গা পুনর্বাসন বাতিলে আন্দোলনে নামছে সন্দ্বীপবাসী

পরম বাংলাদেশ ডেস্ক / ৩০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

সন্দ্বীপ, চট্টগ্রাম: বহুল আলোচিত ভাসান চরে রোহিঙ্গা পুনর্বাসন বাতিলসহ সাত দফা দাবি আদায়ের জন্য আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে ‘সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্বাসন সমিতি।’

এ লক্ষ্যে সন্দ্বীপের একটি পৌরসভাসহ ১৫টি ইউনিয়নের স্থানীয় প্রায় ১৩০ জন প্রতিনিধিদের সাথে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মত বিনিময় সভা গত শুক্রবার (১১ ডিসেম্বর) বিকাল তিনটায় সন্দ্বীপ টাওয়ার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সমিতির সদস্য সচিব মনিরুল হুদা বাবনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন সমিতির সমন্বয়ক মো. জহির উদ্দীন বাবর, নৌ গবেষক আমিনুর রসুল বাবুল, কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান।

সভায় বক্তারা সন্দ্বীপবাসীর বিভিন্ন সমস্যাসহ বর্তমান সময়ের সবচেয়ে বড় সমস্যা রোহিঙ্গা পুনর্বাসনের ফলে স্থানীয় জনগনের সমূহ নানাবিধ সংকট ও হতাশার কথা তুলে ধরেন এবং সমস্যা সমাধানে নিজ অবস্থান থেকে পরামর্শ ও মতামত প্রদান করেন।

তারা সংকট মোকাবেলায় সরকারের সাথে একত্রে মিলে যথাযথ আইনী সংশোধন ও প্রশাসনিক পদক্ষেপের মাধ্যমে হাইকোর্ট প্রদত্ত রুল ও স্থানীয় অধিবাসীদের অধিকার নিশ্চিত করার দাবি জানান।

এছাড়া সাত দফা বাস্তবায়নের জন্য দীর্ঘ মেয়াদী কর্মসূচি পালনে এক্যবদ্ধ হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন এবং দাবি আদায় না হওয়া পর্ষন্ত আন্দোলন কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

সভায় আরো অতিথি ছিলেন মো. নাজিম উদ্দীন, মো. মাসুক চৌধুরী, মো. আজমত আলী বাহাদুর, জসীম উদ্দীন তালুকদার, জহিরুল ইসলাম।

উপস্থিত ছিলেন স্থানীয় প্রতিনিধি মাস্টার আকবর হোসেন, সফিকুল ইসলাম, মাস্টার বিষ্ণুপদ রায়, মো. নজরুল ইসলাম, মো. মাইন উদ্দীন, মো. মোছাদ্দেকুল ইসলাম প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ