মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৪৩ অপরাহ্ন

বেপজার নির্বাহী চেয়ারম্যানের সাথে বেলজিয়ামের প্রতিনিধি দলের সাক্ষাৎ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ২৭ Time View

ঢাকা: বেলজিয়ামের ফ্ল্যার্ন্ডাস ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেডের দুই সদস্যের একটি প্রতিনিধি দল ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশনার বেবেট ডেসফোসির নেতৃত্বে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান সোমবার (১৬ মে) ঢাকায় বেপজা কমপ্লেক্সে সৌজন্য সাক্ষাৎ করেছেন। তারা বাংলাদেশের ইপিজেডগুলোতে বিনিয়োগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান এ সময় ইপিজেড ও বেপজা অর্থনৈতিক অঞ্চলে বেলজিয়ামের বিনিয়োগের আহ্বান জানান।

প্রতিনিধি দলকে বেপজার সার্বিক কার্যক্রম, পরিচালন পদ্ধতি ও বেপজা কর্তৃক ইপিজেডের বিনিয়োগকারীদের প্রদেয় সুবিধাদি, প্রণোদনা বিষয়ে অবহিত করা হয়। এ ছাড়া, ইপিজেডের অনুকূল কর্ম পরিবেশ, শ্রমিকদের অধিকার ও কমপ্লায়েন্স, নারীর অংশগ্রহণ, জাতীয় অর্থনীতিতে বেপজার অবদান এবং ইপিজেডে বৈচিত্র্যময় পণ্যসমূহ সম্পর্কেও তাদেরকে অবহিত করা হয়।

প্রতিনিধি দল দেশের আটটি ইপিজেডের মাত্র দুই হাজার ৩০৭ একর জমি থেকে জাতীয় রপ্তানীতে বেপজার অবদানের প্রশংসা করেন। নারীর ক্ষমতায়নে বেপজার অবদানের জন্যও তারা সন্তোষ প্রকাশ করেন। তারা ইপিজেডে কৃষি ভিত্তিক শিল্পে বিনিয়োগ সম্ভাবনা বিষয়ে আলোচনা করেন।

এ সময় বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো তানভীর হোসেন ও বিনিয়োগ উন্নয়ন বিভাগের পরিচালকরা উপস্থিত ছিলেন।

Share This Post

আরও পড়ুন