ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

‘বেট এমইএ অ্যাওয়ার্ডস’র জন্য মনোনীত ডিপিএস এসটিএস স্কুল ঢাকা

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ৬, ২০২০ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা (৬ ডিসেম্বর): ডিপিএস এসটিএস স্কুল ঢাকা ‘বেট এমইএ অ্যাওয়ার্ডস’ এর অনলাইন লার্নিং স্ট্র্যাটেজি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

ই-লার্নিং, ব্লেন্ডেড লার্নিং এবং ডিসট্যান্স লার্নিংয়ের ক্ষেত্রে ভিন্নধর্মী উদ্ভাবন প্রদর্শন ও কৌশলগত পদক্ষেপ গ্রহণের জন্য একটি শিক্ষা প্রতিষ্ঠানকে বেট এমইএ অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষ পুরস্কৃত করে থাকে।

বেট এমইএ অ্যাওয়ার্ডস বিভিন্ন অঞ্চলে শিক্ষা খাতে যারা গুরুত্বপূর্ণ অবদান রাখছে তাদের এবং এডটেক ট্রেন্ডসেটারদের পুরস্কার দিয়ে থাকে। ডিপিএস এসটিএস স্কুল ঢাকা উপমহাদেশের একমাত্র স্কুল যারা এই নির্দিষ্ট ক্যাটাগরিতে মনোনয়ন লাভ করেছে।

ডিপিএস এসটিএস স্কুল ছাড়াও এশিয়ার দুইটি শিক্ষাপ্রতিষ্ঠান পুরস্কারের জন্য মনোনীত হয়েছে-সংযুক্ত আরব আমিরাতের ইউনিভার্সিটি অব শারজাহ এবং রাহা ইন্টারন্যাশনাল স্কুল।

এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘বেট এমইএ অ্যাওয়ার্ডস কর্তৃক অনলাইন লার্নিং স্ট্র্যাটেজি ক্যাটাগরি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হতে পেরে আমরা আনন্দিত। আমাদের শিক্ষার্থীদের গুণগতমানের শিক্ষা দেয়ার ক্ষেত্রে আমরা সব সময় সচেষ্ট রয়েছি। উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, চলমান বৈশ্বিক মহামারিতে দেশে শুরুর দিকে যে সব শিক্ষা প্রতিষ্ঠান ডিসট্যান্স লার্নিং পদ্ধতি গ্রহণ করে ডিপিএস এসটিএস ঢাকাও এ তালিকায় ছিলো। এ প্রতিকূল সময়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতার জন্য আমাদের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক কাজ করছেন। এ প্রতিকূল সময়েও অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমেও শিক্ষার্থীদের শিক্ষাগত উৎকর্ষ অর্জনে, কো-কারিক্যুলাম অ্যাকটিভিটিস, খেলাধুলা, মানসিকভাবে শক্তিশালী, অর্থপূর্ণ ও উদারনৈতিক শিক্ষা প্রদানের ক্ষেত্রে আমরা সচেষ্ট ছিলাম।’

অ্যাওয়ার্ডের মাধ্যমে শিক্ষা খাতের ফ্রন্টরানারদের সম্মানিত করছে বেট এমইএ অ্যাওয়ার্ডস। চলতি বছর এই পুরস্কারটি বেশ কয়েকটি ক্যাটাগরিতে প্রদান করা হবে। এগুলো হলো: অনলাইন লার্নিং স্ট্র্যাটেজি অ্যাওয়ার্ড, ইনোভেশন ইন টিচিং অ্যান্ড লার্নিং অ্যাওয়ার্ড, গেম চেঞ্জার অ্যাওয়ার্ড, ইনক্লুশন অ্যাওয়ার্ড, উইমেন ইন এডটেক অ্যাওয়ার্ড এবং ইনোভেশন ইন প্রোডাক্টস অ্যান্ড সল্যুশন অ্যাওয়ার্ড।

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box