সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

বেটার ফিউচার বাংলাদেশ’ ও ‘তিলোত্তমা চট্টগ্রাম’ এর ‘বৃক্ষ রোপণ’ কর্মসূচি শুরু

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৭৮ Time View

চট্টগ্রাম: সামাজিক সংগঠন ‘বেটার ফিউচার বাংলাদেশ (বিএফবি) এবং ‘তিলোত্তমা চট্টগ্রাম’ এর এবারের বিজয় উৎসব শুরু হয়েছে ‘পঞ্চাশে সবুজ বাংলাদেশ’ এ স্লোগানের মাধ্যমে।

বুধবার (১৬ ডিসেম্বর) থেকে প্রায় ৭০০ স্বেচ্ছাসেবী নিয়ে সম্মিলিতভাবে দেশের সাতটি বিভাগে এক যোগে ১৬ হাজার বৃক্ষ রোপণ কর্মসূচি গ্রহণ করেছে তারা।

এতে ১৬ জন বীর মুক্তিযোদ্ধাসহ উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, প্রিমিয়ার ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. অনুপম সেন, তিলোত্তমা চট্টগ্রামের সভাপতি সাহেলা আবেদিন, লায়ন্স কর্ণফুলী ক্লাবের সভাপতি সোভা নাজ জিনিয়া, বেটার ফিউচার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি মুহাম্মদ হুসাইন পাভেল।

বিএফবি বিশ্বাস করে, পরিবেশ রক্ষায় তাদের এই উদ্যোগ মানুষকে বৃক্ষ রোপণে উৎসাহ দেবে এবং সবার প্রতি একটি বার্তা পৌঁছে দিবে ‘গাছ বাচঁলেই পরিবেশ বাঁচবে।’

সংগঠন দুটির কর্মকর্তারা জানান, ‘পঞ্চাশে সবুজ বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে ‘সবুজ বিজয়’ নামকরণে ধারাবাহিক বৃক্ষরোপণ কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহণ করেছে বেটার ফিউচার বাংলাদেশ (বিএফবি) এবং তিলোত্তমা চট্টগ্রাম। বছরব্যাপী এ ধারাবাহিক কর্মসূচিতে ৫০ হাজার বৃক্ষ রোপণ করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন