শিরোনাম
নিংশ্বাসের বন্ধু’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চট্টগ্রামে ১৬-১৭ জুন থিয়েটার থেরাপি প্রয়োগ বিষয়ক রিফ্রেশার্স ট্রেনিং চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে জরুরী রোগী ব্যবস্থাপনার দুই দিনের প্রশিক্ষণ শুরু চা শ্রমিক নেতা বাবুল বিশ্বাসের মৃত্যুতে চা শ্রমিক নেতাদের শোক প্রকাশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ভ্যাট চায় না চট্টগ্রাম সিটি ছাত্রদল বিডার কাছে ব্যবসায় সহজীকরণের উদ্যোগ চায় বিজিএমইএ মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে বেপজার প্লট পেল বঙ্গ প্লাস্টিকসহ দেশি বিদেশি দশ প্রতিষ্ঠান ভারতীয় ভেরিয়েন্ট দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে কাউন্সিলর শহিদুল আলম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার জব্দ
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১২:০১ অপরাহ্ন

বিশ্বের শীর্ষ দশ ‘টিডব্লিউএস ব্র্যান্ড’ এ স্থান করে নিয়েছে রিয়েলমি

পরম বাংলাদেশ ডেস্ক / ৮৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

ঢাকা (জানুয়ারী ২০): মোবাইল ফোনসেট ব্র্যান্ড রিয়েলমি নতুন এক মাইলফলক অর্জন করেছে। দ্রুততম বর্ধনশীল এই ব্র্যান্ডটি গত বছরের তৃতীয় প্রান্তিকে রপ্তানির ক্ষেত্রে ‘টপ টেন ট্রু ওয়্যারলেস স্টেরিও হেয়ারেবল (টিডব্লিউএস ব্র্যান্ড’) এ স্থান করে নিয়েছে।

কাউন্টারপয়েন্ট এর মতে, রিয়েলমি চলতি বছরেও রপ্তানির ক্ষেত্রে তাদের পূর্ববর্তী বছরের সাফল্য ধরে রাখবে। পাশাপাশি রিয়েলমি টিডব্লিউএস খাতে বৈশ্বিক বাজারের দুই শতাংশ দখল করে নিয়েছে।

স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে রিয়েলমি অন্যান্য ক্ষেত্রেও দক্ষতার পরিচয় দিচ্ছে। গত বছর প্রতিষ্ঠানটি ১৭টি ব্র্যান্ড অ্যাওয়ার্ড, ১৫৯টি প্রোডাক্ট অ্যাওয়ার্ড এবং পাঁচটি শীর্ষ স্থানীয় ডিজাইন অ্যাওয়ার্ড অর্জন করেছে। এর মধ্যে রয়েছে তিনটি ভিন্নধর্মী পণ্যের জন্য গুড ডিজাইন অ্যাওয়ার্ড ২০২০ এবং রিয়েলমি এক্স ২ প্রো এর জন্য রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড এবং গোল্ডেন পিন অ্যাওয়ার্ড।

তরুণদের পছন্দের এই ব্র্যান্ডটি গত বছর আরো অনেকগুলো স্বীকৃতি অর্জন করেছে। বাজারের অবস্থানের দিক থেকে রিয়েলমি ১২টি দেশে শীর্ষ পাঁচে স্থান করে নিয়েছে এবং বৈশ্বিকভাবে ৬১টি দেশে তাদের বাজার সম্প্রসারণ করেছে। এর মধ্যে রিয়েলমি বাংলাদেশে কাউন্টারপয়েন্টের সমীক্ষা মতে, শীর্ষ চার মোবাইল ব্র্যান্ডের একটিতে পরিণত হয়েছে।

কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে, আনুষ্ঠানিকভাবে রিয়েলমি সবচেয়ে কম সময়ের ভেতর পাঁচ কোটি স্মার্টফোন রপ্তানির মাইলফলক অর্জন করেছে। বিভিন্ন বাজারে রিয়েলমি তুলনামূলক কম মূল্য পরিসীমায় প্রথম ব্র্যান্ড হিসেবে ফাইভজি প্রযুক্তি চালু করেছে। স্বনামধন্য মোবাইল অথরিটি জিএসএম অ্যারেনা গত বছর প্রথম বারের মতো রিয়েলমির মিডরেঞ্জ ফোনগুলোকে অল রাউন্ডার মোবাইল ফোন হিসেবে স্বীকৃতি দিয়েছে।

রিয়েলমি ‘স্মার্টফোন এবং আইওটি’ কৌশলের ওপর গুরুত্ব দিয়ে কাজ করছে। তরুণদের ভিন্নধর্মী জীবনধারার বিষয়টিকে নিশ্চিত করতে চলতি বছর ব্র্যান্ডটি তাদের নিজস্ব এআইওটি প্ল্যাটফর্ম টেকলাইফ চালু করবে। ‘ডেয়ার টু লিপ’ প্রতিপাদ্যে উদ্বুদ্ধ হয়ে রিয়েলমি গত বছরের সাফল্যকে ধরে রেখে নতুন বছরে আরো নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসবে।

প্রেস নিউজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ