মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৪৭ অপরাহ্ন

বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড ‘রিয়েলমি: প্রতিবেদন কাউন্টারপয়েন্টের

পরম বাংলাদেশ ডেস্ক / ৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১

ঢাকা: বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে স্মার্টফোন রিয়েলমি। গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্ট ২০২০ সালের চতুর্থ প্রান্তিকের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। পাশাপাশি, একমাত্র মোবাইল ব্র্যান্ড হিসেবে ২০২০ সালে রিয়েলমির প্রবৃদ্ধি হয়েছে ৬৫ শতাংশ এবং প্রতিষ্ঠানটি গত বছর মোট চার কোটি ২০ লাখ স্মার্টফোন রপ্তানি করেছে।

পণ্য তৈরির ক্ষেত্রে উদ্ভাবন ও ক্রেতাদের প্রতিনিয়ত স্মার্টফোন ব্যবহারে উন্নতমানের অভিজ্ঞতা প্রদানের মাধ্যমেই রিয়েলমির মার্কেট শেয়ার বৃদ্ধি পেয়েছে। ৩৫টি বাজারে স্মার্টফোন বিক্রির মাধ্যমে গত বছর শুরু করে রিয়েলমি ২০২০ সালের শেষে ৬১টি সক্রিয় বাজারে প্রবেশ করেছে। এরই পাশাপাশি গত বছর রিয়েলমির গ্রাহক ২৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এ প্রসঙ্গে রিয়েলমির প্রতিষ্ঠাতা এবং সিইও স্কাই লি বলেন, ‘ডেয়ার টু লিপ মূলমন্ত্রকে সামনে রেখে তরুণদের জন্য আমরা নতুন উদ্ভাবনী প্রযুক্তি এবং নকশার পণ্য বাজারে নিয়ে আসছি। তরুণরাই রিয়েলমিকে সামনে এগিয়ে নিচ্ছে। যাত্রা শুরুর পর থেকে ৯টি প্রান্তিকে সবচেয়ে দ্রুততম সময়ে পাঁচ কোটিরও বেশি স্মার্টফোন বিক্রির মাইলফলক অর্জন করেছে রিয়েলমি। তরুণদের সাথে নিয়ে আমরা অর্জন করে চলেছি একের পর এক মাইলফলক।’

লি আরো বলেন, ’চলমান পরিস্থিতিতে বিভিন্ন দেশ যখন জনগণকে সীমিত পরিসরে চলাচল করতে নির্দেশনা দিয়েছে, তখন আমরা ক্রেতাদের জন্য ওয়্যারেন্টি সেবা বাড়ানো, অনলাইনে সেবা ও কম সময়ের মধ্যে পণ্য ডেলিভারির মতো বিক্রয়োত্তর সেবার উন্নয়ন ঘটিয়েছি, যেখানে আমরা আমাদের গুণগত মানের সেবার বিষয়টিও বজায় রেখেছি।’

এ বছর ব্যবহারকারীদের মাঝে ফাইভজি প্রযুক্তির অত্যাধুনিক স্মার্ট ডিভাইসেস নিয়ে আসবে রিয়েলমি। পাশাপাশি গেজেট মিডিয়া জিএসএম অ্যারেনা রিয়েলমিকে নাম্বার ওয়ান মিড রেঞ্জ অল রাউন্ডার স্মার্টফোনের স্বীকৃতি দিয়েছে। গত বছরের ধারাবাহিকতায় চলতি বছরও সাফল্য ধরে রাখতে সচেষ্ট রয়েছে ব্র্যান্ডটি।

প্রেস নিউজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ