মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

বিশেষ ছাড় পেতে এভারকেয়ার হসপিটালের সাথে চুক্তি করল ইডিইউ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৪১ Time View

চট্টগ্রাম: করোনাকালে সবচেয়ে বড়ো সঙ্কট হয়ে দাঁড়িয়েছে প্রয়োজনীয় মুহূর্তে সঠিক চিকিৎসা সেবার অপ্রতুলতা ও ব্যয়ভার। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) পরিবারের সব সদস্যকে এ ভোগান্তি ও দুশ্চিন্তা থেকে মুক্তির প্রয়াসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়েছে এক অনন্য উদ্যোগ। এখন থেকে ইডিইউ কর্তৃপক্ষের স্বাক্ষরিত রেফারেন্স দেখালেই এভারকেয়ার হসপিটালে বিশেষ ছাড় পাবে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই।

এভারকেয়ার হসপিটালের পরিচালনাকারী কর্তপক্ষ ‘এসটিএস চট্টগ্রাম’ এর সাথে সম্প্রতি এক চুক্তি সই করেছে ইডিইউ। এর অধীনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবার (বাবা-মা, স্বামী-স্ত্রী ও নাবালক সন্তান) হাসপাতালের সব ধরনের সার্ভিসে দশ শতাংশ ছাড় পাচ্ছেন।
চট্টগ্রামের অনন্যা আবাসিক এলাকায় ৪৭০ শয্যার এ মাল্টি ডিসিপ্লিনারি সুপার-স্পেশালিটি টারশিয়ারি কেয়ার হসপিটালে রয়েছে সার্বক্ষণিক জরুরি বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপবিশেষ বিভাগ।

এসটিএস চট্টগ্রাম কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ‘ইডিইউর সবাই যাতে প্রয়োজনীয় মুহূর্তে বিশ্বমানের হাসপাতালের সেবা গ্রহণ করতে পারে এবং আর্থিকভাবেও সহযোগিতা পায়, সে লক্ষ্যে এভারকেয়ার হসপিটালের সাথে চুক্তিবদ্ধ হয়েছি আমরা। এতে করে আমাদের সব সদস্য ও তাদের কাছের মানুষেরা এ কঠিন সময়ে আরো সহজে চিকিৎসা সুবিধা নিতে পারবে।’

তিনি আরো বলেন, ‘করোনাকালের ভয়াবহতা থেকে ইডিইউ পরিবারের প্রত্যেককে যতটা সম্ভব সুরক্ষিত করতে সচেষ্ট রয়েছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় নিজের উদ্যোগেই সবার জন্য মেডিকেল কিট, অক্সিজেন সার্ভিসের ব্যবস্থা করেছে অতিমারীর শুরু থেকেই। ইবনেসিনা ও এপিক হেলথ কেয়ারের মত প্রতিষ্ঠানের সাথে একীভূত হয়েছি, যাতে বিশেষ ছাড়ে প্যাথলজিকাল ও ডায়াগনস্টিক সেবা নিতে পারে ইডিইউর সদস্যরা।

চুক্তিতে সই করেন ইডিইউর রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া ও এভারকেয়ারের চীফ অপারেশন অফিসার নীলেশ গুপ্ত। চুক্তির আওতায় এভারকেয়ার হসপিটালের কনসালটেশন ফি, রুম সার্ভিস ফি ও চার্জ, ল্যাব ইনভেস্টিগেশন ফি ও চার্জ, রেডিওলজি ইনভেস্টিগেশন ফি ও চার্জ, অপারেশন থিয়েটার চার্জ, অ্যানেস্থেশিয়া চার্জ, সার্জনের ফি, নার্সিং সার্ভিস চার্জ, ব্লাড ব্যাংক ট্রান্সফিউশন চার্জ, ফিজিওথেরাপি ফি ও চার্জ, অ্যাম্বুলেন্স চার্জ খাতে দশ শতাংশ ছাড় পাবেন ইডিইউ কর্তৃপক্ষের অনুমোদিত যে কেউ। অনুমোদনের জন্য ইডিইউ কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হবে।

উল্লেখ্য, এর আগে চট্টগ্রামের ইবনেসিনা ও এপিক হেলথ কেয়ার ডায়াগনস্টিকের সাথেও চুক্তিবদ্ধ হয় ইডিইউ। এ চুক্তির আওতায় ইডিইউ পরিবারের সদস্যরা নির্দিষ্ট সেবায় বিশেষ ছাড় পেয়ে আসছে।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন