ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিপদ আপদে মানুষ পুলিশের কাছে ছুটে আসছে

পরম বাংলাদেশ ডেস্ক
আগস্ট ২, ২০২১ ১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের যৌথ উদ্যোগে বিনামূল্যে রোগীদের জন্য পরিবহন সেবা চালু করা হয়েছে। সিএমপির দক্ষিণ বিভাগে এসব অ্যাম্বুলেন্স, মাইক্রো ও সিএনজি ২৪ ঘণ্টা সেবা দেবে।

রোববার (১ আগস্ট) সিএমপির দক্ষিণ বিভাগের উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার +কোতোয়ালী জোন) মো. মুজাহিদুল ইসলাম, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন।

ফ্রী রোগী পরিবহন সার্ভিসে দশটি সিএনজি অটোরিকশা, একটি অ্যাম্বুলেন্স, একটি মাইক্রোবাস থাকবে। সিএমপি দক্ষিণ বিভাগের আওতাধীন থানায় ফোন দিয়ে যে কোন ব্যক্তি এ সেবা পাবে।

বিজয় বসাক বিপিএম বলেন, ‘আমরা পুলিশে চাকরি করি মানুষকে সেবা দেওয়ার জন্য। পুলিশকে জনগণের একটা ভরসার জায়গা নিয়ে গেছে বর্তমান সরকার। যার কারণে যে কোন বিপদ আপদে মানুষ পুলিশের কাছে ছুটে আসছে। করোনাকালীন পুলিশ অনেক মানবিক কাজ করেছে। কিন্তু কঠোর বিধিনিষেধে মানুষ হাসপাতালে যেতে পারছেন না পরিবহন সংকটের কারণে। যার কারণে কমিশনার স্যারের নির্দেশনায় ও কমিউিনিটি পুলিশিংয়ের সহযোগিতায় এ কার্যক্রম শুরু করেছি।’

অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, ‘জনগন ও পুলিশ এক। পুলিশই জনতা জনতাই পুলিশ। এ স্লোগানকে সামনে রেখে আমরা পুলিশিং সেবা জনগণের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে কাজ করছি। তারই ধারাবাহিকতায় জনগন যেন বিপদে যেভাবে পুলিশের কাছে আসত, এখনো তারা পুলিশের কাছে আসতে পারবে। পুলিশ সব সময় জনগণের উপকারে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে।’

Facebook Comments Box