মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

বিনিয়োগ বাড়াতে বাংলাদেশের সাথে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ জাপানের

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ২১ Time View

ঢাকা: জাপান-বাংলাদেশ অর্থনৈতিক অংশীদারিত্ব উন্নয়নের লক্ষ্যে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি; যা বাংলাদেশে আরো জাপানি বিনিয়োগ আকর্ষণে সহায়ক হবে। মঙ্গলবার (১৭ আগস্ট) ঢাকায় বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে রাষ্ট্রদূত এ আশাবাদ প্রকাশ করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকিকে স্বাগত জানিয়ে বলেন, ‘বেপজা তার ৪০ বছরের দীর্ঘ যাত্রায় অর্জিত অভিজ্ঞতা, আন্তরিকতা ও পেশাদারিত্বের আলোকে সেবা দিয়ে যাচ্ছে। বেপজা সব সয় জাপানি বিনিয়োগকারীদের ইপিজেডে সহজে ব্যবসায় পরিচালনার বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে থাকে।’

তিনি রাষ্ট্রদূতকে একজন নতুন বিনিয়োগকারী যে সব সমস্যার মুখোমুখি হতে পারেন, তা সমাধানের নিশ্চয়তা দেন এবং ইপিজেড ও বেপজা অর্থনৈতিক অঞ্চলে আরো বেশি জাপানি বিনিয়োগের আহ্বান জানান। ‘জাপানি বিনিয়োগকারীদের বিনিয়োগ সহজ করতে আমাদের সংশ্লিষ্ট যে কোন ধরনের চ্যালেঞ্জ এবং দায়িত্ব নিতে আমি প্রস্তুত, একই সাথে অন্য বিভাগ সংশ্লিষ্ট বিষয়ে কাজ উদ্ধারে আমি সহযোগিতা করতে প্রস্তুত’ বলেন নজরুল ইসলাম।

নির্বাহী চেয়ারম্যান এবং রাষ্ট্রদূত জাপানি বিনিয়োগকারীদের বিভিন্ন অপারেশনাল ও নীতি সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন। জাপানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ সহযোগিতা দেয়ার জন্য এবং কন্টেইনারের উভয়মুখী ব্যবহারের বাধা দূর করতে সহায়তার জন্য রাষ্ট্রদূত বেপজাকে ধন্যবাদ জানান। বিদেশি বিনিয়োগকারীদের নগদ প্রণোদনা দেয়ার জন্য বাংলাদেশ সরকারের কাছে আবেদন জানান। বেপজার নির্বাহী চেয়ারম্যানকে আশ্বস্ত করে ইতো নাওকি পরবর্তী টোকিও সফরের সময় জাপানি উদ্যোক্তাদের ইপিজেডে বিনিয়োগকারীদেরকে প্রদেয় সর্বোত্তম সেবার বিষয়ে অবগত করবেন।

এ সময় বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসের চৌধুরী, মহা ব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহা ব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, মহা ব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম উপস্থিত ছিলেন।

Share This Post

আরও পড়ুন