রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন

বিনিয়োগকারীদের দ্রুত সেবা দিতে চুক্তি করল বেপজা ও আরজেএসসি

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২৪ মে, ২০২১
  • ৫৭ Time View

ঢাকা: ইপিজেডের বিনিয়োগকারীদের দ্রুত এবং সহজ সেবা দেয়ার লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে (আরজেএসসি) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।

রোববার (২৩ মে) ঢাকায় বেপজা কমপ্লেক্সে এ সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এ চুক্তি স্বাক্ষরের ফলে এখন থেকে ইপিজেডের বিনিয়োগকারীরা অনলাইনে আরজেএসসি সংশ্লিষ্ট সেবা পাবে। ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য ওয়ান স্টপ সার্ভিসকে আরো কার্যকর করার অংশ হিসেবে বেপজা আরজেএসসির সাথে এ সমঝোতা স্মারক সই করল।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামের উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং আরজেএসসির নিবন্ধক মো. মকবুল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে আরজেএসসির অতিরিক্ত নিবন্ধক সন্তোষ কুমার পণ্ডিত, উপ নিবন্ধক আবু ইসা মো. মোস্তফা ভূঁইয়াসহ বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহা ব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহা ব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওয়ান স্টপ সার্ভিস আইন, ২০১৮ এর আওতায় প্রণীত ওয়ান স্টপ সার্ভিস (বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ) বিধিমালা, ২০১৯ অনুযায়ী আরজেএসসি ইপিজেডের বিনিয়োগকারীদের নামের ছাড়পত্র, সার্টিফিকেট অব ইনকর্পোরেশন, সার্টিফাইড মেমোরেন্ডাম অব এ্যাসোসিয়েশন এন্ড আর্টিকেলস অব এ্যাসোসিয়েশন, শেয়ার ট্রান্সফার, শেয়ার হোল্ডার ও পরিচালক পরিবর্তন, অনুমোদিত মূলধন বৃদ্ধিকরণ, কোম্পানির নাম পরিবর্তন ইত্যাদি সেবা দিয়ে থাকে। এ সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বিনিয়োগকারীরা ঝামেলাহীনভাবে অনলাইনে নির্ধারিত সময়ের মধ্যে উল্লিখিত সেবাগুলো পাবেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন