রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৪৪ পূর্বাহ্ন

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে ১৫ আগস্টের বিশেষ টেলিফিল্ম ‘প্রত্যাশা অনন্তকাল…’

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৯৪ Time View

চট্টগ্রাম: বাংলাদেশের প্রচার মাধ্যমগুলোতে যখন বঙ্গবন্ধুর লিখাগুলোকে শুধুমাত্র পড়ানো হচ্ছে একাধিক ব্যক্তি দ্বারা, ঠিক তখনই বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্র ১৫ আগস্টকে কেন্দ্র করে নির্মাণ করল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখা ‘অসমাপ্ত আত্মজীবনী’র ১২৫ পৃষ্ঠার বিষয়বস্তু নিয়ে টেলিফিল্ম ‘প্রত্যাশা অনন্তকাল…’। সম্প্রতি চট্টগ্রামের সীতাকুণ্ডের প্রেম তলা এবং বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের বিভিন্ন লোকেশনে টেলিফিল্মটির দৃশ্য ধারণ করা হয়েছে। আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী তথা জাতীয় শোক দিবসে রাত নয়টায় এই টেলিফিল্মটি প্রচার করবে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র।

দেওয়ান হামিদুজ্জামান বাচ্চুর সংলাপে এবং অরিন্দম মুখার্জী বিংকুর চিত্রনাট্য ও প্রযোজনায় নির্মিত হয়েছে ১৫ আগস্টের বিশেষ টেলিফিল্ম ‘প্রত্যাশা অনন্তকাল…’। এর সর্বিক তত্ত্বাবধানে রয়েছেন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহা ব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য।

অরিন্দম মুখার্জী বিংকু বলেন, ‘এখনকার প্রজন্ম বিষয়বস্তুর গভীরে ঢুকতে চায় না। এখন ইন্টারনেট নির্ভর তরুণ সমাজের জানার পরিধি শুধুমাত্র গুগল। তাই এই প্রজন্ম ও আগামী প্রজন্মকে ইতিহাস জানাতে মূল বিষয়বস্তুর বক্তব্যকে কেন্দ্র করে তার মধ্যে কিছু কল্পনা ঢুকিয়ে একটা গল্প তৈরি করে দেশের ইতিহাস তুলে ধরতে হবে।’

টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাহীন চৌধুরী, মোশারফ ভূঁইয়া পলাশ, মিখাইল মোহাম্মদ রফিক, সাজ্জাদ ভূঁইয়া, আলী, শামীমা আক্তার, সানজিদা আলম, চম্পা প্রমুখ। এই ধরনের বিষয়বস্তু ও ইতিহাসকে কেন্দ্র করে আরো অনুষ্ঠান নির্মাণ করবে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র। তাই বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের কাছে আমাদের প্রত্যাশাও অনন্ত কাল।

Share This Post

আরও পড়ুন