শিরোনাম
নিংশ্বাসের বন্ধু’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চট্টগ্রামে ১৬-১৭ জুন থিয়েটার থেরাপি প্রয়োগ বিষয়ক রিফ্রেশার্স ট্রেনিং চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে জরুরী রোগী ব্যবস্থাপনার দুই দিনের প্রশিক্ষণ শুরু চা শ্রমিক নেতা বাবুল বিশ্বাসের মৃত্যুতে চা শ্রমিক নেতাদের শোক প্রকাশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ভ্যাট চায় না চট্টগ্রাম সিটি ছাত্রদল বিডার কাছে ব্যবসায় সহজীকরণের উদ্যোগ চায় বিজিএমইএ মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে বেপজার প্লট পেল বঙ্গ প্লাস্টিকসহ দেশি বিদেশি দশ প্রতিষ্ঠান ভারতীয় ভেরিয়েন্ট দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে কাউন্সিলর শহিদুল আলম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার জব্দ
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

বিটিভি চট্টগ্রাম কেন্দ্র: প্রকৃত সঙ্গীত শিল্পীরা বড় মানসিক কষ্টে আছে

আলাউদ্দিন তাহের / ২৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৮ মে, ২০২১

চট্টগ্রামের প্রকৃত সঙ্গীত শিল্পীরা বড় মানসিক কষ্টে আছে। কথাটা এ কারণেই বললাম, যে হারে কোন গান বাজনা না শিখে শুদ্ধভাবে সা রে গা মাটাও না শিখে সারা গানে একটা সুর নোটে লাগে না- এমন শিল্পীরাও টিভিতে তালিকাভুক্ত হয়ে আবার বিশেষ বিশেষ অনুষ্ঠানে গান করে নিজেদের জাতীয় শিল্পী পরিচয় দিয়ে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে আর ফেইসবুক স্ট্যাটাস তো আছেই।

আজ এ গাইলাম কাল মাইক ফাটিয়ে দিলাম- এসব দেখে এত কষ্ট করে সাধনা করে যারা গান শিখেছে, তাদের মন মানসিকের অবস্থা কি হতে পারে? এ যদি হয় শিল্প সংস্কৃতির অবস্থা? আগামীতে কোন অভিভাবকরা ছেলে মেয়েদের গান শিখাতে উৎসাহিত হবে বলে মনে হয় না।

এর জন্য দায়ী কারা? আমাদের সমাজের কিছু শিক্ষিত নামের অযোগ্য ও অদক্ষ মুখোধারী মিথ্যাচারী সুবিধাবাদী নিজের ঢোল নিজে পিটায়, যাদের সঙ্গীতের কোন ধারনাই নেই, এ জগতের লোক নয় তারা যখন হয়ে যায় হর্তাকর্তা, তখনই এসব অসুররা সুরের রাজ্যে প্রবেশ করে সঙ্গীতের বারোটা বাজাচ্ছে। আর প্রকৃত সুরের মানুষেরা নীরবে কাঁদছে।

তাই সবিনয়ে অনুরোধ করব, আমাদের সরকারের যারা প্রতিনিধি আছেন, সেই সাথে সুশীল সমাজকেও বলব, আপনারাও এসব দিকগুলো বিবেচনায় রেখে কারো মিথ্যা আর তৈলমর্দন এ খুশি না হয়ে প্রকৃত শিল্পীদের মূল্যায়ন করার পরিবেশ সৃষ্টি করে দিয়ে আমাদের সংস্কৃতিকে বাঁচিয়ে রাখুন। না হয় আমাদের ভবিষ্যত প্রজন্মের শিল্পীদের পথ অন্ধের দেশে চশমা বিক্রি করার মত হবে।

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। সরকারি নির্দেশ মেনে চলুন, আমার এ লিখায কেউ যদি মনে কষ্ট পেয়ে থাকেন, ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

লেখক: সঙ্গীত শিল্পী, চট্টগ্রাম

add

আপনার মতামত লিখুন :

One response to “বিটিভি চট্টগ্রাম কেন্দ্র: প্রকৃত সঙ্গীত শিল্পীরা বড় মানসিক কষ্টে আছে”

  1. মোদাচ্ছের says:

    আমরাতো শুনেছি রীতিমতো পরীক্ষা নিয়ে শিল্পী তালিকাভুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ