রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে শুক্রবার মুক্তিযুদ্ধের টেলিফিল্ম ‘সমসাময়িক’

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১১২ Time View
চট্টগ্রাম: বাংলাদেশ টেলিভিশন চট্রগ্রাম কেন্দ্রের পর্দায় শুক্রবার (২৬ মার্চ) রাত ১১টায় প্রচার হবে টেলিফিল্ম ‘সমসাময়িক’। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রামে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা অবলম্বনে টেলিফিল্মটি রচনা করেছেন লেখক রিয়াদ বিন মাহবুব।
কফিল ও মাকসুদ একত্রে ১৯৭১ সালে চট্টগ্রামে গেরিলা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। হারুন ছিলেন একটা বেইজের কমান্ডার আর মাকসুদ সদস্য। তাদের গেরিলা যুদ্ধে ঘটে যাওয়া অপারেশনগুলো নিয়ে একটি চলচ্চিত্র বানাতে চায় একজন তরুণ নির্মাতা। ইন্টারভিউ নিতে গিয়ে নির্মাতা দেখে, মাকসুদ সাহেব ১৯৭১ সালে আটকে আছে। কমান্ডার হারুন সাহেবের নির্দেশ নিয়ে এখনও তাকে সব কাজ করতে হয়। নির্মাতা ইফতেখার এটি অনুসন্ধান করতে গিয়ে দেখে, ১৯৭১ সালে অপারেশন আইস ফ্যক্টরীতে মারা যান আজাদ। এর কিছুটা দায় মাকসুদ নিজের উপর নেন, এরপর থেকে মাকসুদ মনে করে কমান্ডারের আদেশ অমান্য করা যাবে না। তাই কমান্ডার অসুস্থ হয়ে গেলে মাকসুদ ইন্টারভিউ দিতে চায় না। পরে হাসপাতালের বেঞ্চিতে অপেক্ষা করতে থাকে মকসুদ এবং ইফতেখার, যদি কমান্ডারের সেন্স ফিরে আসে। কমান্ডার যদি অনুমতি দেয় তাহলে মাকসুদ তার ভেতর পুষে রাখা অপারেশনের ঘটনা বলবে। এভাবেই টেলিফিল্মটির কাহিনী এগিয়ে যায়।
রুমানা শারমিনের অনুষ্ঠান তত্বাবধানে এবং বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহা ব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য্যের সার্বিক তত্বাবধানে টেলিফিল্মটি প্রযোজনা করেছেন অরিন্দম মুখার্জি বিংকু।
এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুশোভন চৌধিরী, মো. ফোরকান, মোর্শেদুল ইসলাম, শিমলী, মো. মিসাইল রফিক, সুনিল ধর চৌধুরী।
ক্যামেরায় ছিলের হাসিবুল ইসলাম।
টেলিফিল্মটি দর্শকদের কাছে ব্যাপক সাড়া পাবে বলে সংশ্লিষ্টদের প্রত্যাশা।

Share This Post

আরও পড়ুন