ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বিজয় দিবসে গেমস খেলে পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে ‘লাইকি’

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ১০, ২০২০ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা (১০ ডিসেম্বর):

স্বল্প দৈর্ঘ্যের ভিডিও প্ল্যাটফর্ম ‘লাইকি’ বাংলাদেশের ৫০তম বিজয় দিবসকে সামনে রেখে চালু করতে যাচ্ছে একটি বিশেষ ক্যাম্পেইন।

এ ক্যাম্পেইনের জন্য ‘লাইকি’ বিশেষ এইচফাইভ গেম ডিজাইন করেছে। ‘লাইকি’ ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে সাইন ইন করে, ভিডিও তৈরি এবং হ্যাশট্যাগ দিয়ে, সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে, নির্দিষ্ট ‘লাইকি’ অ্যাকাউন্টগুলো ফলো করে এবং বিভিন্ন শো দেখার মতো কাজগুলো শেষ করে ভার্চুয়াল ফুল জিততে পারবেন। সংগৃতীত ফুলগুলো ভার্চুয়াল স্মৃতিস্তম্ভে অর্পণ করে শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানানো যাবে, যা এই দিবসটির তাৎপর্যকে তুলে ধরবে।

এই ক্যাম্পেইনটির মূল উদ্দেশ্য হলো ব্যবহারকারীদের ভিডিও তৈরিতে উৎসাহ প্রদান করা এবং উৎসবের আবহ তৈরি করা। টয়া ও সিয়ামের মতো তরুণ আইকনরা অনলাইন মাধ্যমে ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদের সাথে দিবসটি উদযাপন করবে।

ক্যাম্পেইনে অংশ নেয়া ভাগ্যবান বিজয়ীদের মোবাইল ফোন এবং ক্যাশ প্রাইজ জিতে নেয়ার সুযোগ রয়েছে। পাশাপাশি তাদের জন্য থাকছে আকর্ষণীয় ভিজ্যুয়াল ইফেক্ট, ক্যুপনস অব বুস্ট, বিজয় দিবসের বিশেষ ব্যাজ এবং থ্যাংক ইউ লেটার।

এ প্রতিকূল সময়ে দেশের মানুষের বিজয়ের দিনটিকে উদযাপন করতে ‘লাইকি’ তাদের ব্যবহারকারীদের জন্য এ উদ্ভাবনী ক্যাম্পেইনটি চালু করছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা সামাজিক দূরত্ব বজায় রেখে এ বছরের বিজয় দিবস উদযাপন করতে পারবেন।

করোনাকালীন তরুণদের বিজয় দিবস উদযাপনের জন্য এই ব্যতিক্রমী সল্যুশন নিয়ে এসেছে ‘লাইকি।’ ‘লাইকি’র এ উদ্ভাবনী আইডিয়ার মাধ্যমে তরুণরা স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের ভার্চুয়ালি সম্মান জানাতে পারবেন।

এ নিয়ে জয়, হেড অব বাংলাদেশ অপারেশন্স, লাইকি বাংলাদেশ বলেন, ‘বাংলাদেশের তরুণদের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস বিষয়ে সচেতন করতে ও তাদের মাঝে বিজয়ের চেতনা ছড়িয়ে দেয়ার দায়বদ্ধতা থেকেই আমরা এই ক্যাম্পেইনটি চালু করেছি। বর্তমান প্রজন্ম তাদের সব ধরনের কর্মকান্ডে নিজেদের একটু ভিন্নভাবে উপস্থাপন করতে পছন্দ করেন। বিশেষ ক্যাম্পেইনটি বিজয় দিবসের তাৎপর্য ও তরুণদের অগ্রাধিকার দিয়ে ডিজাইন করা হয়েছে। কোভিড-১৯ বৈশ্বিক মহামারির সময়ে আমাদের এই বিশেষ ক্যাম্পেইনটি সফল হবে বলে আমরা প্রত্যাশা করছি।’

ক্যাম্পেইনটি ১০ ডিসেম্বর শুরু হয়ে চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত।

লাইকি: সিঙ্গাপুরভিত্তিক স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি ও শেয়ারিং প্ল্যাটফর্ম ‘লাইকি।’ প্রথম বারের মতো ২০১৭ সালের জুলাই মাসে লাইকি প্ল্যাটফর্ম উন্মোচন করা হয়। বর্তমানে লাইকি বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ এবং পৃথিবীজুড়ে এর ১৫ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে। সবাই যাতে সৃষ্টিশীল ও অংশগ্রহণমূলক ভিডিও তৈরির মাধ্যমে মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে পারে তার সুযোগ করে এর লক্ষ্য। এছাড়াও লাইকির বিভিন্ন ফিচার সহজেই ব্যবহারকারীদের একে অন্যের সাথে যুক্ত করে। আইওএস -এ আইস্টোর এবং অ্যান্ড্রয়েডের প্লে স্টোর থেকে লাইকি ডাউনলোড করা যাবে।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box