শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

বিজয় দিবসের দুপুরে জেলা প্রশাসনের খাবার পাবে ভবঘুরেও

পরম বাংলাদেশ
  • প্রকাশ : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ২৭১ Time View

চট্টগ্রাম (১৪ ডিসেম্বর): যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বিজয় দিবস ১৬ ডিসেম্বর বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, এতিমখানা, মসজিদ, মন্দির, বৃদ্ধাশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। জেলা প্রশাসনের খাবার পাবে ভবঘুরেও।

কর্মসূচির অংশ হিসেবে কাল (১৫ ডিসেম্বর) মঙ্গলবার দুপুর আড়াইটায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে অনলাইনে শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

১৬ ডিসেম্বর বুধবার সূর্যোদয়ের সাথে সাথে নগরীর কোর্ট হিলে ৩১ বার তোপধ্বনি দেওয়া হবে। সব সরকারি-বেসরকারি ও আধা-সরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

সকাল আটটায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল নয়টায় সার্কিট হাউজে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করবেন বিভাগীয় কমিশনার ।

জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া, মোনাজাত ও প্রার্থনা করা হবে।

সন্ধ্যায় অনলাইনে জুম মিটিং অ্যাপের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি শীর্ষক আলোচনাসভা করা হবে।

Share This Post

আরও পড়ুন