ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিজিএমইএ’র সভাপতির সাথে সৌজন্য সাক্ষাৎ জার্মান রাষ্ট্রদূতের

পরম বাংলাদেশ ডেস্ক
মে ২, ২০২১ ১:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: বিজিএমইএ’র নব নির্বাচিত সভাপতি ফারুক হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টেজ।

রোববার (২ মে) দুপুরে বিজিএমইএ’র কার্যালয়ে এ সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে তারা বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয়াবলী বিশেষ করে বাংলাদেশের পোশাক শিল্পে টেকসই উন্নয়ন ও জার্মানীতে বাংলাদশের তৈরি পোশাকের রপ্তানি বাজার সম্প্রসারণ প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

সাক্ষাৎকালে জার্মান রাষ্ট্রদূত বাংলাদেশের পোশাক শিল্পের প্রশংসা করেন।

পিটার ফারেনহোল্টেজ বলেন, ‌‘বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশের তৈরি পোশাক শিল্প যেভাবে টেকসই উন্নয়ন অর্জনের ক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করছে এবং সবুজ শিল্পায়ন গড়ে তুলছে, তা বিশ্ববাসীর জন্য এক অনন্য দৃষ্টান্ত। জার্মান সরকার সব সময় বাংলাদেশের পোশাক শিল্পের পাশে আছে।’

তিনি জার্মান সরকারের অর্থায়নে বাংলাদেশের পোশাক শিল্পে চলমান প্রকল্পগুলো এগিয়ে নেয়ার জন্য বিজিএমইএ’র সভাপতিকে বিশেষভাবে অনুরোধ জানান।

আলোচনাকালে বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান ও জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টেজ কোভিডকালীন বেকার হয়ে পড়া শ্রমিকদের জন্য ইইউ যে তহবিল গঠন করেছে, তা বিতরণ বিষয়েও আলোচনা করেন।

বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পকে আরো এগিয়ে নেওয়ার জন্য জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টেজকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

প্রেস বার্তা

Facebook Comments Box