ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিকল্প আবাসন ব্যবস্থা না করে উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে রেলওয়ে কর্মচারীদের মানববন্ধন

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ২৩, ২০২০ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: বিকল্প আবাসন ব্যবস্থা না করে উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন করেছে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মচারীগণ ও রেলওয়ে হাসপাতাল কলোনীবাসী।

সিআরবি সাত রাস্তার চত্বরে সোমবার (২৩ নভেম্বর) সকালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, ‘রেলওয়ে পূর্বাঞ্চলীয় সদর দপ্তরের মত গুরুত্বপূর্ণ সরকারী দপ্তরের কাছাকাছি হাসপাতাল ও কলেজ হলে ভবিষ্যতে অনেক সমস্যার সৃষ্টি হবে। রেলওয়ে হাসপাতাল কলোনীকে পরিত্যক্ত দেখিয়ে প্রাইভেট হাসপাতাল করার উদ্যোগ রেলওয়ে কর্মচারীদের মনে ক্ষোভের সৃষ্টি করেছে। বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন জায়গায় বসবাস অযোগ্য পরিত্যক্ত বাসা রয়েছে। এ সব পরিত্যক্ত বাসার জন্য রেলওয়ে কর্তৃপক্ষের বিদ্যুৎ, গ্যাস ও পানির জন্য প্রতি বছর কোটি টাকার উপর লোকসান হচ্ছে। অথচ কোন রাজস্ব আদায় হচ্ছে না। এ সব স্থানেও প্রাইভেট মেডিকেল কলেজ ও হাসপাতালটির স্থান পরিবর্তন করা সম্ভব।’

রেলওয়ে কর্মচারীদের বাসস্থান রক্ষা করতে নতন বিশেষায়িত হাসপাতাল নির্মাণ প্রকল্পের জন্য প্রস্তাবিত স্থান পূনঃ নির্ধারণ করার বিষয়টি পুনরায় বিবেচনা করার জন্য আবেদন জানান মানববন্ধনকারীরা।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কার্যকরী সভাপতি শেখ মো. লোকমান হোসেন, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুস সবুর, বাংলাদেশ জাতীয়তাবাদী রেলওয়ে শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান পিন্টু, বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক জোটের যুগ্ন সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফারুকী, শ্রমিক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মামুন ও রেলওয়ে হাসপাতাল কলোনী বাসীর পক্ষে শান্তনু দাশ, ফুলিনা চৌধুরী, জিয়া উদ্দিন, এনায়েত হক, রাজু ঘোষ, শয়ন ঘোষ প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box