ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বান্দরবান মজলিসুল ওলামার নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা-ওলামা সমাবেশ

বান্দরবান
সেপ্টেম্বর ৩, ২০২২ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

বান্দরবান: আলেমদেরকে একটি সুখী ও সমৃদ্ধশালী আদর্শ সমাজ বিনির্মানের ভীত রচনা করার আহবান জানিয়ে বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মামুনুর রশীদ নূরী বলেছেন, ‘মজলিসুল ওলামা বাংলাদেশ প্রচলিত রাজনীতি বিমুখ একটি সংগঠন। এ সংগঠনের সদস্য হয়ে সমাজের দারিদ্র পীড়িত, দু:খী ও অভাব গ্রস্থ মানুষের সেবার মাধ্যমে আলেমদের জন্য ওয়ারাসতে আম্বীয়ার জিম্মাদারী পালনের যথেষ্ট সুযোগ রয়েছে। এ কাজটি যত সহজ তার চাইতেও বেশী কঠিন।’

শনিবার (৩ সেপ্টেম্বর) বান্দরবান জেলা মজলিসুল ওলামার নব নির্বাচিত কমিটির দায়িত্বশীলদের পরিচিতি সভা ও ওলামা সমাবেশে প্রধান মেহমানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বান্দরবান জেলা সভাপতি মাওলানা আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত ওলামা সমাবেশে মামুনুর রশীদ নূরী আরো বলেন, ‘রাসুলে করীম (স.) নবুওয়াত প্রাপ্তির পর ১৩টি বছর মক্কার সমাজে অবস্থান করেছিলেন। কিন্তু তিনি কখনো ভীত ও ধৈর্য্যচ্যুত হন নি। জীবনের ঝুকির মাঝেও তিনি সমাজ সংস্কারের কাজ চালিয়ে গিয়েছেন। আজকের এ সমাজে জাতির দূর্যোগ সময়ে অসাম্য ও সব অনৈতিকতা দূর করে যদি সমাজকে পূর্ণতা দান করতে চাই, তাহলে আলেমদেরকে হীনমন্ন্যতা ও কাদা ছুড়াছুড়ি পরিহার করে আর্থসামাজিক উন্নয়ন ও আর্তমানবতার সেবায় মূখ্য ভূমিকা পালন করতে হবে।’

ওলামা সমাবেশে বিশেষ মেহমানের বক্তব্য দেন বান্দরবান জেলা আলেমদের অভিভাবক মাওলানা আলাউদ্দিন ইমামী, সংগঠনের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মফিজ উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস, মজলিসুল ওলামা দক্ষিণ জেলা শাখার সভাপতি মাওলানা নুরুল ফারুকী, বান্দরবান বাজার মসজিদের খতিব মাওলানা এহছানুল হক আল মূঈন, বান্দরবান মজলিসুল ওলামার সম্পাদক মাওলানা আবুল কালাম, কাউন্সিলর আবুল কালাম, মাওলানা ইউনুছ নূরী, মোহাম্মদ মুছা, কাউন্সিলর সেলিম রেজা।

ওলামা সমাবেশ শেষে নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করা মামুনুর রশীদ নূরী। বান্দরবান জেলার নতুন কমিটির সভাপতি হলেন মাওলানা আবদুল আউয়াল ও সাধারণ সম্পাদক হলেন মাওলানা আবুল কালাম।

প্রেস বার্তা

Facebook Comments Box