বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন

বাজেটে দৃশ্যমান কোন বরাদ্ধ না থাকায় শ্রমিকরা হতাশ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৩১ Time View

চট্টগ্রাম: প্রস্তাবিত জাতীয় বাজেটে শ্রমিক শ্রেণির জন্য দৃশ্যমান কোন বরাদ্ধ না থাকায় বাজেট পূর্নবিন্যাস ও শ্রমিকদের জন্যে দশ ভাগ থোক বরাদ্ধসহ সহজ শর্তে সুদ মুক্ত ঋণ, শুল্কমুত্ত গাড়ী, রেশনি ব্যবস্থা, আবাসিক, চিকিৎসা ও শ্রমিকদের ছেলে-মেয়েদের বিনা বেতনে শিক্ষার দাবি জানিয়েছে বাংলাদেশ লেবার ফেডারেশন (বিএলএফ)।

রোববার (১২ জুন) সকালে চট্টগ্রাম সিটির কাজীর দেউড়ির সিজেকেএস শপিং কমপ্লেক্স চট্টগ্রাম কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো গিয়াস উদ্দিন তুহিন এ দাবি জানান।

এতে বাংলাদেশ লেবার ফেডারেশনের চট্টগ্রাম মহানগর সভাপতি মো আনোয়ার হোসেন বলেন, ‘শিল্প-কারখানার মালিক ও ব্যবসায়ীরা প্রণোদনার প্রাপ্ত টাকায় ঠিকই তাদের লোকসান পুষিয়ে নিয়েছে। কিন্তু অসংখ্য শ্রমিককে মাসিক বেতনের টাকাটা পর্যন্ত দেয়া হয় নি। কিন্তু যারা পেয়েছে, উল্টো তাদের বেতন কমিয়ে দেয়া হয়েছে। এ দেশের অর্থনৈতিক চালিকা শক্তি হচ্ছে শ্রমিকরা। দেশের কল্যাণের স্বার্থে, মিল- কারখানা বাচিয়ে রাখার স্বার্থে, অর্থনৈতিক পুনরুদ্ধারের স্বার্থে ও বিধ্বস্থ শ্রমিক শ্রেণির মেরুদন্ড সোজা করে দাঁড়ানোর স্বার্থে সময়ের দাবি, তাদের জন্য বাজেটে দশ শতাংশ থোক বরাদ্ধ রাখা।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহ সভাপতি ইয়াছিন মিয়াজি, নাছির উদ্দীন, মনছুর আহম্মদ, সাংগঠনিক সম্পাদক সোলায়মান, কনস্ট্রাকশন এন্ড উড ফেডারেশনের সভাপতি মোহাম্মদ আনোয়ার পাশা, যুগ্ন সম্পাদক ফেরদৌস জামান মুকুল, বিভাগীয় নির্মাণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো মেহেদী হাসান, হালকাযান শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মো আবু, গার্মেন্টস শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মো নুরুল আমিন মামুন, ইউসুফ।

Share This Post

আরও পড়ুন