ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাকলিয়া বলিরহাট হাজী হামিদুল্লাহ জামে মসজিদ কমিটির আন্তর্জাতিক কেরাত সম্মেলন

চট্টগ্রাম
জানুয়ারি ২১, ২০২৩ ৯:১৬ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: ‘কোরআন হচ্ছে মানব জীবন পরিচালনার গাইড লাইন। মানব জীবনে অর্থ বা অন্য কোন কারণে জাগতিক তৃপ্তি আসলেও প্রকৃত তৃপ্তি ও শান্তি কোরআন শিক্ষার মাধ্যমেই সম্ভব। আল্লাহ বলেন, ‘যারা ঈমান আনে, বিশ্বাস স্থাপন করে ও তাদের অন্তর আল্লাহর জিকির দ্বারা শান্তি লাভ করে। জেনে রাখ, আল্লাহর জিকির দ্বারাই অন্তর শান্তি পায়। কোরআন তেলাওয়াতে ইমান বৃদ্ধি পাওয়ার সাথে সাথে মানসিকভাবেও প্রশান্তি লাভ করা সম্ভব হয়। কেরাত সম্মেলন যুব সমাজের অন্তরকে ঈমানের দ্বীপ্ত শিখায় উদ্ধীপ্ত করে তুলতে সাহায্য করবে।’

শুক্রবার (২০ জানুয়ারি) বলিরহাট হাজী নূর বেগম ফার্নিচার মাঠে দিনব্যাপী আন্তর্জাতিক কেরাত সম্মেলন ও প্রতিয়োগিতার অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

আন্তর্জাতিক কেরাত সম্মেলন সংস্থার সহযোগিতায় বাকলিয়া বলিরহাট হাজী হামিদুল্লাহ জামে মসজিদ কমিটির উদ্যোগে নুরুল আবছার বাহাদুর মুন্সির সভাপতিত্বে ও খতিব আল্লামা নোমান সালেহের সঞ্চালনায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কেরাত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইন্টেরিয়র ডেকোর পরিচালক আবদুর রহীম, সেকান্দর হোসাইন, শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আইডিয়াল গার্লস মাদরাসার অধ্যক্ষ মীর মোহাম্মদ ছানুবী, মুহাম্মদ ইমরান, মো. সোলায়মান, জানে আলম, মুহাম্মদ আসলাম, মাওলানা আবদুর রহীম, মুহাম্মদ জাবেদ হোসাইন, মুজিবুর রহমান, জিয়াউল হক জিয়া, হাজি হামিদুল্লাহ জামে মসজিদ কমিটির সভাপতি মুন্সি মিয়া ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান।

আন্তর্জাতিক কেরাত সম্মেলনে বিদেশী ক্বারীদের মধ্যে উপস্থিত থেকে তেলাওয়াত করেন মিশরের বিখ্যাত ক্বারী শাইখ সালাহ মুহাম্মদ সোলাইমান, তানজানিয়া শাইখ ঈদী সাবান, মিশরের শাইখ আবদুর রহমান খাওলি। এ ছাড়া, দেশীর বহু ক্বারীরা কেরাত পরিবেশন করেন।

সকাল থেকে সিটির বিভিন্ন মারদাসার ক্বারীদের অংশ গ্রহণে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকালে তাদের পুরস্কার দেয়া হয়।

শেষে মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নোমান সালেহ। তাবারুক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হয়।

Facebook Comments Box