ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাংলালিংক ওমেনটরের দ্বিতীয় ব্যাচের আবেদন প্রক্রিয়া শুরু

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ১৩, ২০২১ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষ প্রোগ্রাম বাংলালিংক ওমেনটরের দ্বিতীয় ব্যাচের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। চার মাসব্যাপী এ কর্মসূচিতে নির্বাচিত প্রার্থীরা বাংলালিংকের অভিজ্ঞ নারী প্রকৌশলীদের তত্ত্বাবধানে প্রশিক্ষণের সুযোগ পাবেন। গত বছর চালু হওয়া ওয়মেনটরের প্রথম পর্ব সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ছাত্রীদের কাছ থেকে ব্যাপক সাড়া পায়।

স্নাতক তৃতীয় বা চতুর্থ বর্ষের ইঞ্জিনিয়ারিং ছাত্রীরা https://jobs.lever.co/banglalink/88a44425-64d3-4373-9dfb-6913d7946e53 পেজটি ভিজিট করে ওমেনটর কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন। আগামী ১৯ জুলাই পর্যন্ত এতে অংশগ্রহণের জন্য আবেদন করা যাবে।

প্রাথমিকভাবে প্রার্থীদের সিভি যাচাই করার পর কিছু স্ক্রিনিং রাউন্ডের মাধ্যমে চূড়ান্ত দশ জনকে বাছাই করবে বাংলালিংক। তাদের আগ্রহের বিষয়ের ভিত্তিতে বিভিন্ন পরামর্শ ও প্রশিক্ষণ দেবেন বাংলালিংকের অভিজ্ঞ নারী প্রকৌশলীরা। এর পাশাপাশি বাছাইকৃত অংশগ্রহণকারীরা বাংলালিংক আয়োজিত অন্য প্রোগ্রাম যেমন লার্ন ফ্রম দ্যা স্টার্টআপ, ক্যাম্পাস টু কর্পোরেট ও অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামেও অংশগ্রহণের সুযোগ পাবে। কর্মসূচি শেষে অংশগ্রহণকারীদেরকে সার্টিফিকেট অব কমপ্লেশন দেওয়া হবে।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘ওমেনটরের প্রথম পর্বের অভাবনীয় সাফল্য বিবেচনা করে আমরা এর দ্বিতীয় পর্ব শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। ইঞ্জিনিয়ারিংয়ে ক্যারিয়ার গড়তে আগ্রহী নারীদের সহজে কর্পোরেটে প্রবেশ করার ক্ষেত্রে সহযোগিতা করতে চাই আমরা। বাংলালিংক এ উদ্যোগের মাধ্যমে তাদেরকে প্রয়োজনীয় শিক্ষা গ্রহণের সুযোগ দেবে ও ভবিষ্যতের সফল পেশাজীবী হিসেবে গড়ে উঠতে সাহায্য করবে।’

একটি প্রগতিশীল ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক নারী ক্ষমতায়নের লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করতে থাকবে।

নিউজ রিলিজ

Facebook Comments Box