মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৪০ অপরাহ্ন

বাংলাদেশের অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোডকৃত ফ্রি অ্যাপ লাইকি

পরম বাংলাদেশ ডেস্ক / ৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

ঢাকা: ফেসবুকের মতো জনপ্রিয় অ্যাপগুলোকে পেছনে ফেলে বাংলাদেশে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ হওয়ার মাইলফলক অর্জন করেছে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি এবং শেয়ারের প্ল্যাটফর্ম লাইকি।

মোবাইল ডেটা এবং অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম অ্যাপ অ্যানির র‌্যাঙ্কিং অনুসারে, ফেব্রুয়ারির ২০ এবং ২১ তারিখে লাইকি বাংলাদেশের অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ।

এ নিয়ে বাংলাদেশে লাইকির হেড অব অপারেশন জয় বলেন, ‘বর্তমানে বাংলাদেশে যে ডিজিটাল বিপ্লব চলছে, তার প্রেক্ষিতে আমরা সবাইকে ডিজিটাল মাধ্যমে নিজেদের মতো করে প্রকাশের করার সুযোগ দিচ্ছি। আমাদের কঠোর পরিশ্রমের ফলস্বরূপ সম্প্রতি আমরা অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ হওয়ার মর্যাদা লাভ করেছি। এটি প্রমাণ করে যে, বাংলাদেশের মানুষ লাইকিকে ভালবাসে এবং তারা এ প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত হচ্ছে’।

শীর্ষ ১০ এর তালিকাভুক্ত বাকি অ্যাপগুলোর মধ্যে রয়েছে ফেসবুক লাইট, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার, নগদ এবং রিদমিক কিবোর্ড।

উল্লেখ্য, লাইকি বাংলাদেশ সব সময় তরুণদের এমন একটি প্ল্যাটফর্ম উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ, যা সৃষ্টিশীল এবং অভিনব উপায়ে আত্ম-প্রকাশের অনুপ্রেরণা জাগায়। এ লক্ষ্যে, তরুণদের সুপ্ত প্রতিভা ইতিবাচক উপায়ে প্রকাশ করতে উৎহিত করতে লাইকি গত বছর বিভিন্ন হ্যাশট্যাগ চ্যালেঞ্জ শুরু করেছিল। উদাহরণস্বরূপ যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বাড়াতে লাইকির #নোমিনসনো ক্যাম্পেইনটি বিভিন্ন শ্রেণি পেশার মানুষের প্রশংসা কুড়িয়েছে।
ব্যবহারকারীদের এমন অভাবনীয় সাড়ায় অনুপ্রাণিত হয়ে লাইকি নিজেকে আরো সমৃদ্ধ করার এবং নতুন বছরে নতুন ধারণা নিয়ে কাজ করার পরিকল্পনা করছে। যাতে করে এর ব্যবহারকারীরা, বিশেষ করে তরুণসমাজ সব সময় নতুন কিছু করতে পারবে এবং এমন কিছু তৈরি করতে সক্ষম হবে, যা শুধু তাদেরই উন্নতি বয়ে আনবে না, সেই সাথে সমাজও উপকৃত হবে।

প্রসঙ্গত, সিঙ্গাপুর ভিত্তিক স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি ও শেয়ারিং প্ল্যাটফর্ম লাইকি। প্রথম বারের মতো ২০১৭ সালের জুলাই মাসে লাইকি প্ল্যাটফর্ম উন্মোচন করা হয়। বর্তমানে লাইকি বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ এবং পৃথিবীতে এর ১৫ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে। সবাই যাতে সৃষ্টিশীল ও অংশগ্রহণমূলক ভিডিও তৈরির মাধ্যমে মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে পারে তার সুযোগ করে দেয়াই এর লক্ষ্য। এছাড়া লাইকির বিভিন্ন ফিচার সহজেই ব্যবহারকারীদের একে অন্যের সাথে যুক্ত করে। আইওএস-এ আইস্টোর এবং অ্যান্ড্রয়েডের প্লে স্টোর থেকে লাইকি ডাউনলোড করা যাবে।

নিউজ রিলিজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ