মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:২৮ অপরাহ্ন

বাঁশখালীতে শ্রমিক হতাহতের বিচার বিভাগীয় তদন্তের দাবি বিএলএফের

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১৫১ Time View

চট্টগ্রাম: বাঁশখালীতে বিদুৎ কেন্দ্রে শ্রমিক বিক্ষোভে পুলিশের গুলিতে পাঁচজন শ্রমিক নিহতসহ অর্ধশতাধিক আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশ করেছে বাংলাদেশ লেবার ফেডারেশন (বিএলএফ)।

বিএলএফের চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি সৈয়দ রবিউল হক শিমুলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএলএফর চট্টগ্রাম মহানগর সভাপতি মো. আনোয়ার হোসেন। বিএলএফের জেলা সাধারণ সম্পাদক মো. মাইনুদ্দিনের সঞ্চালনায় বিএলএফের অফিসে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএলএফ মহানগর সিনিয়র সহ-সভাপতি নুরুল আফসার তৌহিদ, মহানগর কমিটির লিগ্যাল এডভাইজার গোলাম মাওলা মুরাদ, জেলা সহ সভাপতি মো. মোস্তফা, জেলা সহ-সভাপতি এমএ জব্বার খান, ইয়াছিন মিয়াজি, আবুল ফয়েজ, মো. ইউসুফ, মহানগর যুব কমিটির সভাপতি মো. নুর আলম, সাধারণ সম্পাদক মো. জাবেদ চৌধুরী প্রমুখ।

সমাবেশে বক্তারা বাঁশখালীতে এস আলম গ্রুপের বিদুৎ কেন্দ্রে ইফতার ও নামাযের সময় বরাদ্দসহ ১০ দফা দাবিতে বিক্ষোভে শ্রমিকদের উপর পুলিশের নির্বিচার গুলির ঘটনার তীব্র নিন্দা জানান।

বক্তারা দ্রুত এ নির্মম ঘটনার বিচার বিভাগীয়, তদন্ত, আহত ও নিহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের জোর দাবি জানান। অন্যথায়, চট্টগ্রাম থেকে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করা হয়।

সমাবেশে বক্তারা বাঁশখালীর বিদ্যুৎ কেন্দ্রের পুলিশের গুলিতে নিহত এবং আহত শ্রমিকদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং শোক সপ্তপ্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। আন্দোলনরত শ্রমিকদের যৌক্তিক দাবির প্রতি একাত্বতা প্রকাশ করে বিএলএফ নেতৃবৃন্দ দ্রুত শ্রমিকদের সব দাবি মেনে নেয়ার জন্য জোর দাবি জানান এবং শ্রমিকদের সব আন্দোলন সংগ্রামের সাথে একাত্বতা ঘোষণা করেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন