মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

বহদ্দারহাট কাঁচা বাজারে নকল টে‌স্টিং সল্ট পেল ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১৬১ Time View

চট্টগ্রাম: ‌চট্টগ্রাম সিটির শেরশাহ বাজার, বহদ্দার হাট কাঁচাবাজার ও চাক্তাই এলাকায় অ‌ভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল দশটা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অভিযানের ১১ প্রতিষ্ঠান‌কে ৭৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে অননু‌মো‌দিত রং, নকল আ‌জি‌নোম‌তো টেস্টং সল্ট, অননু‌মো‌দিত ওষুধ, মেয়াদ বিহীন ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে বায়েজিদ থানার শেরশাহ বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করায় জান্নাত স্টোর, আল্লাহর দান স্টোর, মাহিন স্টোর, নূর স্টোর, চাঁদপুর স্টোর, সৌদিয়া স্টোর ও ফেনী স্টোর‌কে দুই হাজার টাকা করে, নোংরা প‌রি‌বে‌শে মসলা চূর্ণ মে‌ঝে‌তে সংরক্ষণ করায় আকবর এন্টারপ্রাইজ‌কে পাঁচ হাজার টাকা, বহদ্দারহাট কাঁচা বাজা‌রের ইসরাফিলের মসলার দোকান‌কে কাপ‌ড়ে ব‌্যবহারের রাসায়‌নিক রংকে খাবা‌রের রং হি‌সে‌বে বিক্রি ও নকল আ‌জি‌নো‌মো‌তো টে‌স্টিং সল্ট রাখায় ৩০ হাজার টাকা, মিয়া খান নগর এলাকার বিএস মে‌ডি‌কো‌কে অননু‌মো‌দিত বিদে‌শি ওষুধ, মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ও মেয়াদ বিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ১৩ হাজার, মক্কা ফা‌র্মেসি‌কে একই অপরা‌ধে ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

Share This Post

আরও পড়ুন