রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

বসন্তের আগমনী ও ভালবাসা দিবসে ২১ বছর পূর্তি চুয়েট ডিবেটিং সোসাইটির

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯৫ Time View

চট্টগ্রাম: চুয়েট ডিবেটিং সোসাইটির (চুয়েটডিএস) ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রোববার (১৪ ফেব্রুয়ারি) বসন্তের প্রথম দিনে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ছিলেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক এবং চুয়েট ডিবেটিং সোসাইটির উপদেষ্টা এটিএম শাহজাহান।

শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, ‘করোনার কারণে গত বছরের মার্চ মাস থেকে ক্যাম্পাসের আবাসিক হলগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীরা অন লাইনে ক্লাস করছে এবং চুয়েটের অন্যতম এ সহ শিক্ষা সংগঠনটি ভার্চুয়াল পদ্ধতিতে নানা রকম অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে সবাইকে প্রাণবন্ত রাখার ও মননশীলনতার বিকাশে চেষ্টা করছে।’

এটিএম শাহজাহান উপস্থিত সবাইকে একই সঙ্গে ১ ফাল্গুন, বিশ্ব ভালবাসা দিবস ও প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানান। দীর্ঘ পথ চলায় ক্যাম্পাস ভিত্তিক এ সংগঠনটিতে যারা বিভিন্ন সময় যারা নেতৃত্ব দিয়েছেন, তাদের স্মরণ করেন ও কৃতজ্ঞতা জানান।

‘যুক্তি দিয়ে গাই, শুদ্ধ আত্নার গান’ চমৎকার একটি শ্লোগান নিয়ে যে সংগঠনটি এগিয়ে চলছে, যা শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার পরিচায়ক হিসেবে কাজ করছে দীর্ঘ দিন, যার স্বীকৃতি এসেছে বিভিন্ন সময়, সেই চুয়েট ডিএসের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা ও শিক্ষার্থীদের পড়াশোনার ফাঁকে কিছুটা সময় এ ধরনের সংগঠনের সাথে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান এটিএম শাহজাহান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সৌম্য স্বরাজ, সাধারণ সম্পাদক খন্দকার জুবায়ের রহমান ও সহ-সভাপতি (এডমিন) সিয়াম সরকার। অন্য কার্যকরি সদস্যরাও বিভিন্ন বিষয়ে তাদের মতামত প্রদান করেন। চুয়েট ডিএসের বর্তমান কার্যক্রম এবং সামনের দিনের প্রত্যাশা নিয়ে আলোচনা করা হয়।

ফাহাদ আহমেদের সঙ্গীত পরিবেশনা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়‌।

প্রসঙ্গত, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যুক্তি চর্চা ও সাংস্কৃতিক পরিমন্ডলে নতুন কিছু সংযোজনের প্রচেষ্টায় কিছু উদ্যমী ও স্বপ্নবাজ তরুণের হাত ধরে ২০০০ সালের ১৪ ফেব্রুয়ারি চুয়েট ডিবেটিং সোসাইটি তার প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু করে।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন