বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৪৩ অপরাহ্ন

বঙ্গবন্ধু শিল্পনগরে কারখানা স্থাপনে বেজা ও উত্তরা মোটর্সের ইজারা চুক্তি সই

পরম বাংলাদেশ ডেস্ক / ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে গাড়ি এসেম্বলিং ও প্রস্তুত করার লক্ষ্যমাত্রা নিয়ে ৫০ একর উন্নত জমির ইজারা চুক্তি সই করেছে উত্তরা মোটর্স লিমিটেড।

বুধবার (২৪ মার্চ) বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। উত্তরা গ্রুপ অফ কোম্পানিজের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান এবং বেজার পক্ষে চুক্তি স্বাক্ষর করেন মহাব্যবস্থাপক মো. মনিরুজ্জামান।

উত্তরা মোটর্সের ৩৩ দশমিক ৬৩ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের মাধ্যমে সুজুকি ব্র্যান্ডের গাড়ি এসেম্বলিং এবং প্রস্তুত করার পরিকল্পনা করেছে। স্বনামধন্য এ প্রতিষ্ঠানটি ভারত, জাপান, থাইল্যান্ডের বিভিন্ন গাড়ির একমাত্র সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে ১৯৭২ সাল থেকে কাজ করছে। নতুন এ প্ল্যান্টের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৮০০ লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে।

অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, ‘গাড়ি নির্মাতাদের জন্য আরো জমি শিল্পনগরে রাখা হয়েছে। দেশে ব্যক্তিগত গাড়ি, বাণিজ্যিক যান ও মোটর সাইকেল শিল্প স্থাপনের একটা সুযোগ তৈরি হয়েছে এবং সুযোগটি বেজা কাজে লাগাতে চায়।’

উত্তরা গ্রুপ অফ কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান বলেন, ‘আমরা ব্যবসায় সম্প্রসারণের জন্য বঙ্গবন্ধু শিল্পনগরকে বেছে নিয়েছেন। কারণ এখানে বেজার যোগ্য নেতৃত্বের মাধ্যমে বিশ্বমানের পরিসেবা প্রদান করা হচ্ছে।’

তিনি আশা প্রকাশ করেন, খুব দ্রুতই শিল্প কারখানা স্থাপনের কার্যক্রম শুরু করা যাবে।

নিউজ রিলিজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ