ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে চট্টগ্রাম জেলা প্রশাসনের নানা কর্মসূচি

পরম বাংলাদেশ ডেস্ক
মার্চ ১৬, ২০২১ ২:২৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ১৭ মার্চ (বুধবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমামের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে- সূর্যোদয়ের সাথে সাথে জেলা শিল্পকলা একাডেমিতে ৩১ বার তোপধ্বনি, সুবিধাজনক সময়ে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা ও ৭ মার্চের ভাষণের উপর প্রতিযোগিতা, জেলা শিল্পকলা ও শিশু একাডেমিতে চিত্রাঙ্কন, হাতের লেখা, নৃত্য ও বঙ্গবন্ধুকে নিয়ে গানের প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, বিভিন্ন মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে মিলাদ মাহফিল, দোয়া ও প্রার্থনা অনুষ্ঠান, শিশু সদন, শিশু পরিবার, ও শিশু বিকাশ কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন, সকাল নয়টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, পায়রা ও ফেস্টুন উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন, সকাল দশটায় সেখানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর উপর বিভিন্ন পুস্তক ও ছবি প্রদর্শন। এছাড়া সন্ধ্যা থেকে আলোকসজ্জা ও সন্ধ্যা সাতটায় এমএ আজিজ স্টেডিয়ামে ফায়ার ওয়ার্কস ও আতশবাজি ফাটানো হবে।

দিবসটি উপলক্ষে সকাল দশটায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় সভাপতিত্ব করবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। বিশেষ অতিথি থাকবেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর ও জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক।

প্রেস বার্তা

Facebook Comments Box