ঢাকাসোমবার, ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু’র ১০১তম জন্ম বাষির্কী পালন বেপজার

পরম বাংলাদেশ ডেস্ক
মার্চ ১৭, ২০২১ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা : বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদযাপন করেছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম বেপজার উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে বুধবার (১৭ মার্চ) ঢাকাস্থ নির্বাহী দপ্তর প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে নির্বাহী চেয়ারম্যানের নেতৃত্বে বেপজার ঊর্ধ্বতন কমকর্তাগণ কেক কাটেন। দিনটি স্মরণে সকালে বেপজা নির্বাহী দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ উপলক্ষ্যে বেপজা কমপ্লেক্সে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন, কর্ম এবং রাজনৈতিক দর্শন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এর আগে প্রোগ্রামে ‘আমাদের বঙ্গবন্ধু’ নামে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

বেপজার নির্বাহী চেয়ারম্যান দিনটি উদযাপনের অংশ হিসেবে বেপজা কমপ্লেক্সে একটি ‘চাইল্ড কেয়ার সেন্টার’ উদ্বোধন করেন যেহেতু দিনটি একই সাথে ‘জাতীয় শিশু দিবস’ হিসেবেও পালিত হচ্ছে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী এবং সকল বিভাগীয় প্রধানগণ এ সময় উপস্থিত ছিলেন।

বেপজা অর্থনৈতিক অঞ্চলসহ আটটি ইপিজেডও নির্বাহী দপ্তরের অনুরূপ অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করে। বেপজা পরিচালিত ইপিজেডস্থ বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজগুলোও ভিডিও ডকুমেন্টারি প্রদর্শনসহ যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপন করে। বেপজা নির্বাহী দপ্তর ও সকল ইপিজেডে বাদ যোহর দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

প্রেস বার্তা

Facebook Comments Box