শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বর্ণিল সাজে সিভাসু ক্যাম্পাস

পরম বাংলাদেশ ডেস্ক / ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

চট্টগ্রাম : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ক্যাম্পাস।

‘যতকাল রবে পদ্মা, মেঘনা, গৌরী, যমুনা বহমান; ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান’ কিংবা ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’- এ রকম অসংখ্য অমর বাণী ও উক্তিসহ বঙ্গবন্ধুর ছবি শোভা পাচ্ছে ক্যাম্পাসের মূল ফটক থেকে শুরু করে সর্বত্র।

এক দিকে বৈচিত্র্যময় ব্যানার, ফেস্টুন আর ডিসপ্লে’তে ফুটে উঠেছে বঙ্গবন্ধুর জীবন ও জীবনসংগ্রামের ছবি। অন্য দিকে, নানা রঙের ফুলের সমাহার। সেই সাথে আলোকসজ্জা তো আছেই। সবকিছু মিলে সিভাসু ক্যাম্পাস ধারণ করেছে এক বর্ণিল রূপ। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সিভাসু পরিবারের সবার মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

এ দিকে বুধবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য হল- বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পাঞ্জলি প্রদান, শিশু-কিশোর, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে সিভাসু পরিবারের শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি, শিশু-কিশোরদের ‘৭ মার্চের ঐতিহাসিক ভাষণ’ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান, খতমে কোরআন, মিলাদ ও বিশেষ মোনাজাত এবং আলোকসজ্জা।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ