রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বর্ণিল সাজে সিভাসু ক্যাম্পাস

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৯৫ Time View

চট্টগ্রাম : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ক্যাম্পাস।

‘যতকাল রবে পদ্মা, মেঘনা, গৌরী, যমুনা বহমান; ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান’ কিংবা ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’- এ রকম অসংখ্য অমর বাণী ও উক্তিসহ বঙ্গবন্ধুর ছবি শোভা পাচ্ছে ক্যাম্পাসের মূল ফটক থেকে শুরু করে সর্বত্র।

এক দিকে বৈচিত্র্যময় ব্যানার, ফেস্টুন আর ডিসপ্লে’তে ফুটে উঠেছে বঙ্গবন্ধুর জীবন ও জীবনসংগ্রামের ছবি। অন্য দিকে, নানা রঙের ফুলের সমাহার। সেই সাথে আলোকসজ্জা তো আছেই। সবকিছু মিলে সিভাসু ক্যাম্পাস ধারণ করেছে এক বর্ণিল রূপ। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সিভাসু পরিবারের সবার মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

এ দিকে বুধবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য হল- বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পাঞ্জলি প্রদান, শিশু-কিশোর, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কেক কাটা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে সিভাসু পরিবারের শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি, শিশু-কিশোরদের ‘৭ মার্চের ঐতিহাসিক ভাষণ’ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান, খতমে কোরআন, মিলাদ ও বিশেষ মোনাজাত এবং আলোকসজ্জা।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন