বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:১৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭-২৬ মার্চ দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৯ Time View

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে আগামী ১৭-২৬ মার্চ দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা দেশের সব টেলিভিশন চ্যানেলসহ অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় সম্প্রচার করা হবে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত সমন্বয় সভায় এ কথা জানানো হয়।

কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী সভায় জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আগামী ১৭ মার্চ হতে ২৬ মার্চ পর্যন্ত দশ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা আয়োজনের সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে এবং কোভিড-১৯ জনিত বিদ্যমান পরিস্থিতিতে এসব অনুষ্ঠান টেলিভিশন চ্যানেলসমূহে, অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় সম্প্রচার করা হবে।

এ অনুষ্ঠানমালায় প্রত্যেক দিন পৃথক থিম ভিত্তিক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান। এসব কর্মসূচি বাস্তবায়নের বিভিন্ন বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় অন্যদের মধ্যে তথ্য মন্ত্রী হাছান মাহ্‌মুদ; শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি; সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর; পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম; সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ; পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম; মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ; মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন; সাবেক সচিব আকতারী মমতাজ; তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম; অ্যাসোসিয়েশন অভ্ টেলিভিশন চ্যানেল ওনার্সের (এ্যাটকো) সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু এবং সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক বাবু, সাংবাদিক সুভাষ সিংহ রায় এবং জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

পিআইডির খবর

Share This Post

আরও পড়ুন